সংবাদ শিরোনাম
মাধবপুরে বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ আহত ৫  » «   সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «  

হিটলারের মৃত্যু রহস্যের সমাধানের দাবি!

7সিলেটপোস্ট রিপোর্ট ::দ্বিতীয় বিশ্বযুদ্ধে পরাজয় নিশ্চিত জেনে মাটির গভীরের বাঙ্কারে আত্মহত্যা করেছিলেন নাৎসি বাহিনীর সর্বময় ক্ষমতার অধিকারী অ্যাডলফ হিটলার। যদিও হিটলারের এমন কা-পুরুষোচিত মৃত্যুকে মানতে পারেননি অনেকেই। তাদের বিশ্বাস, হিটলার আসলে মারা যাননি। নিজেকে আড়াল করতে মৃত্যুর নাটক সাজিয়েছিলেন তিনি।

ফলে হিটলারের মৃত্যুর প্রায় ৭৩ বছর কেটে গেলেও তিনি বেঁচে আছেন নাকি মারা গেছেন সে সম্পর্কে রহস্য রয়েই গেছে। তবে ফ্রান্সের এক দল গবেষক সম্প্রতি হিটলারের মৃত্যু রহস্যের সমাধানের দাবি করেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস ইউকে এক প্রতিবেদনে জানায়, জার্মানির পতনের খবর জেনে হিটলার সত্যিই আত্মহত্যা করেছিলেন। দাবির স্বপক্ষে তারা জানান, সম্প্রতি হিটলারের দাঁত পরীক্ষা করে তারা বিষপ্রয়োগে আত্মহত্যার প্রমাণ পেয়েছেন।

হিটলারের মৃত্যু রহস্যের সমাধানের দাবি করা ওই গবেষণাপত্রটি সম্প্রতি ইউরোপের চিকিৎসা বিষয়ক ম্যাগাজিন European Journal of International Medicine’এ প্রকাশিত হয়েছে। সেখানে জানানো হয়, রাশিয়ার মস্কোতে স্বযত্নে রাখা ন্যাশনাল সোশালিস্ট জার্মান ওয়ার্কাস পার্টির নেতা অ্যাডলফ হিটলারের দাঁত পরীক্ষার সুযোগ বিজ্ঞানীদের হয়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকেই নাকি হিটলারের দাঁতটি মস্কোতে রাখা ছিল। রুশ সরকারের অনুমতি নিয়ে ওই গবেষক দল দাঁতটি পরীক্ষা করে দেখেন।

গবেষক দলে থাকা অধ্যাপক ফিলিপ চার্লিয়ার সংবাদমাধ্যমকে জানান, ‘দাঁত পরীক্ষা করে সেখানে বিষাক্ত সায়ানাইডের অস্তিত্ব পাওয়া গেছে। পরীক্ষা করে মনে হয়েছে খাদ্য গ্রহণের পর পরই বিষাক্ত রাসায়নিক উপাদানটি তিনি পান করেন। যা দ্রুত বিক্রিয়ার মাধ্যমে মৃত্যুকে ত্বরান্বিত করে।’

দাঁতটি নকল কিনা সে প্রসঙ্গে ফিলিপ জানান, ‘সেটি যে আসল এ ব্যাপারে কোনোই সন্দেহ নেই।’ এই প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘হিটলার পরাজয় জেনে গোপনে সাবমেরিনে করে আর্জেন্টিনায় পালিয়ে যান বলে গুজব আছে। আবার কেউ কেউ এমন দাবিও করেছেন যে, হিটলার এন্টার্কটিকার গোপন স্থানে অথবা চাঁদে লুকিয়ে আছেন। এর সবই আসলে আজগুবি কল্পনা।’

ফিলিপ বলেন, আমাদের গবেষণা বলছে হিটলার ১৯৪৫ সালেই আত্মহত্যা করেন। যা অতীতের সব ধরনের বিতর্কের অবসান ঘটাবে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই’র কাছেও অতীতে বিশ্বের বিভিন্ন স্থানে হিটলারের মতো মানুষকে দেখার নানা তথ্য এসেছিল। এমনকি তার সঙ্গে প্রিয়তমা স্ত্রী ইভা ব্রাউনও রয়েছে বলে দাবি উঠেছিল। কিন্তু সেগুলো তদন্ত করে সংস্থার এজেন্টরা কোথাও আসল হিটলারকে খুঁজে পাননি। ফলে তাদের কেস ফাইলে হিটলারকে দেখার বিষয়টি স্রেফ গুজব হিসেবেই লেখা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.