সংবাদ শিরোনাম
সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «   দোয়ারাবাজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে  » «  

গোলাপগঞ্জের কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলনের প্রস্তুতি

2সিলেটপোস্ট রিপোর্ট ::গোলাপগঞ্জের কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলন বন্ধে শরীফগঞ্জ ইউনিয়নবাসী পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২২মে) এলাকাবাসীর পক্ষে ১১নং শরীফগঞ্জ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মতি লাল বিশ্বাস ও স্থানীয় ইউপি সদস্য জায়দুর রহমান এ স্মারকলিপিতে প্রদান করেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে শরিফগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর ভাঙ্গনে অব্যাহত রয়েছে। গত কয়েক দিন ধরে কাদিপুর, মুসলিমগঞ্জ বাজারের কুশিয়ারা নদীর পশ্চিম তীরে একটি বিশাল ড্রেজার রাখা হয়েছে। এই ড্রেজার দিয়ে যদি বালু উত্তোলন করা হয় তাহলে নদী তীরবর্তী কাদিপুর, পানিয়াগা, পনাইর চক সহ ৫ টি গ্রাম, একটি স্ট্যান্ড, কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির নদীভাঙনে বিলীন হয়ে যাবে। এলাকাবাসী এই ড্রেজার দিয়ে বালু যাতে উত্তোলন না করা হয় এজন্য ব্যবস্থা গ্রহণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে শরিফগঞ্জ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মতি লাল বিশ্বাস জানান, কয়েকদিন ধরে একটা বালু খেকো চক্র বালু উত্তেলনের জন্য একটি বড় ড্রেজার ও অন্যান্য সরঞ্জাম রাখা হয়েছে। ইতিমধ্যে বালু উত্তোলনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্থাপনা করা হয়েছে পাইপ। এলাকার অস্তিত্ব রক্ষার্থে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম জানান, কুশিয়ারা নদীর থেকে বালু উত্তোলন বন্ধে সহকারী কমিশনার (ভূমি)কে পাঠানো হয়েছে। বালু উত্তোলন বন্ধ না হলে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। কোন ভাবেই কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলন করতে দেয়া হবে না।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.