সংবাদ শিরোনাম
সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «   দোয়ারাবাজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে  » «  

৩০ ডিসেম্বর ভোটের মাধ্যমে দেশের মালিকানা বুঝে নিতে সবাইকে আহ্বান-ফখরুল

সিলেটপোস্ট ডেস্ক ::একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বর ভোটের মাধ্যমে  দেশের মালিকানা বুঝে নিতে সবাইকে আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাতে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের ফেসবুক পেজে এ নিয়ে ৩ মিনিট ৪৯ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করা হয়।

ভিডিও বার্তায় ফখরুল বলেন, আজ বাংলাদেশ দাঁড়িয়ে আছে এক সংকটময় মূহূর্তে। আমি শুধু এক বার চোখ দুটো বন্ধ করতে বলবো। জানি না আপনি কী দেখতে পান? আমি দেখি ছোট্ট একটি মুখ তুলতুলে গাল, খাড়াখাড়া চুল আমার ছোট্ট সেই মেয়েটার প্রথম পায়ে হাঁটা। নিস্পাপ মুখটার দিকে তাকিয়ে আমি জেনেছিলাম পৃথিবীর সব সন্তান আমাদের। আমরা যারা বাবা আর মা।

তিনি বলেন, আমি জানি আপনার চোখে একই দৃশ্য ভেসে উঠে।  মনটাকে শুধু একবার জিজ্ঞেস করুণ, আপনি কি দেখতে চান এই ফুটফুটে শিশুটা বড় হয়ে প্রশ্ন ফাঁস হওয়া পরীক্ষায় নকল করছে? কিংবা আপনার সারা জীবনের সঞ্চয় লুট করে কোনো বাজিকর তার অবসরে ছুটি কাটানোর জন্য বাড়ি কিনছে কানাডায়?

কিংবা আপনার ১৪ বছরের ছেলেটি পালিয়ে বেড়াচ্ছে সাদা পোশাকের কেউ উঠিয়ে নিয়ে যাবে সেই ভয়ে?

যারা এই ছবিগুলো দেখতে চাচ্ছেন না আমি তাদের সুসংবাদ দিতে এসেছি, আপনি একা নন। আপনিই বাংলাদেশ, আমরা সবাই।

তিনি বলেন, একটা দেশ কোনো রাজনীতিবিদ বদলায় না।  বদলায় দেশের মানুষ, সাধারণ জনগণ। তারা কোনো ইউনিফর্ম পরা নন। তারা শুধু একটাই  আশা রেখে মাটিতে শুয়ে পড়ে। এই সুন্দর দেশটা আমাদের সন্তানদের কাছে দিয়ে যাব। আমি সেই বাবাকে বলছি যিনি মৃত্যুর আগ মুহূর্তে শুনতে চান না, বাবা তুমি কান্না করছ কেন?

আমি সেই মাকে বলছি যে মা তার মেয়েকে বলতে পারছে না তার বাবা আর কোনো দিন ফিরে আসবে না। মেয়েটা বাবার লাশ আর কোনো দিন ফিরে পাবে না। মেয়েটার বাবার লাশ আজ পর্যন্ত পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, আপনিই বাংলাদেশ। বিশ্বাস করুন আমরা সবাই, আর কোনো ভয় নেই। এই হৃদয়ের এত বড় জায়গায়  বাংলাদেশকে পুষেছি যে ভয়ের আর কোনো জায়গা নেই।  আপনারা বেরিয়ে আসুন। বাবা-মা কিছু দিয়ে যাবেন। তারা একদিন জিজ্ঞেস করবে এই দেশটা মৃত্যুপুরী হয়েছিল তুমি কী দিয়েছিলে মা?

মির্জা ফখরুল বলেন, প্রবাসীদের বলছি, আপনাদের দুটো হাতের দিকে এ দেশ তাকিয়ে আছে। আপনাদের ফিরে আসার জন্য অপেক্ষা করছি। আমি সেই মার দিকে তাকিয়ে আছি যেদিন তার বিয়ের শেষ গহনাটুকু বিক্রি করে দিয়েছিলেন তার সন্তানের লেখাপড়া জন্য। আপনাকে বলছি আমি, বেরিয়ে আসুন। নিয়ে নিন এই দেশটা।

তিনি বলেন, ৩০ তারিখ আপনি ভোট দিবেনই না শুধু, সেই দিন দেশটা আপনার হয়ে যাবে। আপনারা বুঝে নিবেন দেশের মালিকানা। আমি জানি আমাদের সবচেয়ে সুন্দর দিনগুলো সামনে। সেই দিনগুলো আমাদেরই। আমাদের সন্তানের জন্য। আমরা এই দেশটা তাদের হাতে দিয়ে যাব। আমাদের আজ কোনো ভয় নেই। |

ভিডিও…

এমএইচ/এএসটি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.