সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

কুন্দুজে মার্কিন হামলায় একই পরিবারের ১০ শিশু নিহত

সিলেটপোস্ট ডেস্ক ::আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় একটি যৌথ পরিবারের ১০ শিশুসহ ১৩ জন নিহত হয়েছে বলে সোমবার জানিয়েছে জাতিসংঘ।

 

বার্তা সংস্থা রয়টার্স জানায়, উত্তরের কুন্দুজে তালেবান ও যৌথ আফগানদের সঙ্গে মার্কিন বাহিনীর লড়াইয়ের সময় শনিবার ভোরে ওই বিমান হামলা চালানো হয়।

উত্তরের প্রদেশ কুন্দুজে শক্ত অবস্থানে থাকা তালেবানদের সঙ্গে প্রায় ৩০ ঘণ্টা যুদ্ধ চলে মার্কিনিদের।

ওই শিশুগুলো ও তাদের পরিবার যুদ্ধের কারণে দেশটির অন্য এলাকা থেকে উৎখাত হয়ে সেখানে গিয়েছিল বলে জানায় আফগানিস্তানে জাতিসংঘের সহায়তা মিশন বা ইউএনএএমএ।

এক প্রতিবেদনে ইউএনএএমএ নিশ্চিত করেছে, ওই ১৩ জন বেসামরিক লোকই বিমান হামলার সময় নিহত হয়েছেন।

কুন্দুজ শহরের কাছের তেলকা এলাকায় এই বিমান হামলায় আহত হয়েছে আরও তিনজন বেসামরিক লোক।

আফগানিস্তানে ন্যাটোর নেতৃত্বে চলমান অভিযানের মুখপাত্র সার্জেন্ট ডেবরা রিচার্ডসন নিশ্চিত করেছেন যে, ওই বিমান হামলা মার্কিন বাহিনীই চালিয়েছিল।

তিনি বলেন, বেসামরিক ক্ষয়ক্ষতি বন্ধের লক্ষ্যে অভিযান চালানো হচ্ছে। কিন্তু, তালেবানরা লুকিয়ে আছে বেসামরিক লোকেদের মধ্যে।

বিমান হামলা ও আত্মঘাতী হামলা বেড়ে যাওয়ায় আফগানিস্তানে গত বছর রেকর্ড সংখ্যক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে, ফেব্রুয়ারি মাসে এক প্রতিবেদনে জানায় জাতিসংঘ।

২০১৪ সালের পর থেকে সেখানে বিমান হামলায় শিশুদের মৃত্যুর প্রতি বছরই আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে।

আফগানিস্তানে ১৭ বছর ধরে চলমান যুদ্ধের অবসানে যুক্তরাষ্ট্র ও তালেবানদের মধ্যে সম্প্রতি দফায় দফায় আলোচনা হলেও যুদ্ধের তীব্রতা বেড়ে গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.