সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

নিউজের জন্য আলাদা একটি ট্যাব খুলবে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::ফেসবুক এবার নিউজের জন্য আলাদা একটি ট্যাব খোলার ব্যাপারে চিন্তা-ভাবনা করছে, যেখানে ব্যবহারকারীদের বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা রাখা হবে।

চলতি বছরের শেষে সুবিধাটি চালু হতে পারে বলে জানা গেছে। ফেসবুক আলাদা ট্যাব খোলার মাধ্যমে প্রকাশকদের সঙ্গে সরাসরি চুক্তিতে যাবে। ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ নিজেদের প্ল্যাটফর্মে মান সম্পন্ন নিউজ দিতে প্রকাশকদের অর্থ দেওয়ার ব্যাপারেও ইঙ্গিত দিয়েছেন। তবে তাদেরকে সরাসরি অর্থ দেওয়া হবে না কি বিজ্ঞাপনের আয়ের ল্যাভাংশ দেওয়া হবে, সে বিষয়ে তিনি কোনো স্পষ্ট ধারণা দেননি।

মার্ক জাকারবার্গ বার্লিনে ইউরোপের সবচেয়ে বড় প্রকাশনা প্রতিষ্ঠান অ্যালেক্স স্প্রিঞ্জারের সিইও ম্যাথিয়াস ডফনারের সঙ্গে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা জানান।

ফেসবুক সিইও বলেন, মানুষকে বিশ্বাসযোগ্য খবর পরিবেশন করা এবং সাংবাদিকদের গুরুত্বপূর্ণ কাজে সহায়তা করা খুব গুরুত্বপূর্ণ।

নিউজ ট্যাবটি ফেসবুকের ওয়াচ ট্যাবের মতোই কাজ করবে । নিউজ ফিডে ভিডিও আসলেও শুধু ভিডিও দেখানোর জন্যই যেমন ওয়াচ ট্যাব খোলা হয়েছে, ঠিক তেমনি নিউজ ট্যাবটি চালু হলে নিউজ ফিডেও আলাদাভাবে নিউজ দেখা যাবে।

অন্যদিকে, ফেসবুক এক ব্লগ পোস্টে জানিয়েছে তাদের কোন পোস্ট কেনো দেখানো হচ্ছে তার ব্যাখ্যাও দেবে তারা। এজন্য ফেসবুক পোস্টে ‘হোয়াই এম আই সিয়িং দিস পোস্ট’ নামের একটি অপশন যুক্ত করা হবে।

এই ফিচারটি চলতি সপ্তাহ থেকে ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে শুরু করবে। আগামী মাসের মাঝামাঝিতে সবার কাছেই তা পৌঁছে যাবে বলেও জানায় এই টেক জায়ান্টটি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.