সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

কৃষকদের লোকসান ঠেকাতে বাজেটে থাকছে শস্যবীমা

সিলেটপোস্ট ডেস্ক ::আসছে অর্থবছরের বাজেটে দেশের কৃষকদের সুবিধায় পরীক্ষামূলকভাবে শস্যবীমা চালু করা হবে। যাতে কোন কারণে ফসল ক্ষতিগ্রস্ত হলে কৃষকরা তাদের ক্ষতিপূরণ পান।

 

মঙ্গলবার রাজধানীর এনইসি সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক সংবাদ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, উন্নত বিশ্বে স্থাপনা থেকে শুরু করে সবকিছুর রিস্ক মোকাবিলায় ইন্সুরেন্স রয়েছে। আমাদেরও পর্যায়ক্রমে তা করতে হবে।

তিনি বলেন, আমাদের রুপপুর বিদ্যুৎকেন্দ্র ও পদ্মা সেতুর যাবতীয় সরঞ্জামাদি ইন্স্যুরেন্সের আওতায় নিয়ে আসা হবে। বিলিয়ন বিলিয়ন ডলারের এসব বিনিয়োগের রিস্ক মোকাবিলায় ইন্স্যুরেন্স কাভারেজের আওতায় নিয়ে আসা হবে।

অর্থমন্ত্রী বলেন, আমাদের বিভিন্ন স্থাপনা ইন্সুরেন্স কাভারেজ নেই। এছাড়া দেশের অনেক মানুষ রয়েছেন যারা অর্থনীতির মূলস্রোতে নেই। তাদের অর্থনীতির মূলস্রোতে নিয়ে আসতে হবে।

তিনি বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে পর্যায়ক্রমে বীমার আওতায় নিয়ে আসা হবে। যাতে তারা অসুস্থ হলে বীমা সুবিধায় ভালো চিকিৎসা সেবা নিতে পারেন। কম প্রিমিয়ামে সবার সুবিধা নিশ্চিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.