সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

ইয়েমেনে বিমান হামলায় নিহত ১৩

সিলেটপোস্ট ডেস্ক ::ইয়েমেনের রাজধানী সানায় সৌদি জোটের দফায় দফায় বিমান হামলায় ১৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। বাড়িঘর ও বিদ্যালয়ে চালানো ওই হামলায় নারী, শিশু এবং শিক্ষার্থীও রয়েছে।
বিদ্রোহী নিয়ন্ত্রিত সানার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এতে আহত হয়েছে অন্তত ৩৯ জন। তবে স্থানীয়দের বরাতে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, রোববারের (৮ এপ্রিল) হামলায় ৭ শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছে। আহত হয় শতাধিক ইয়েমেনি। অস্ত্রাগার লক্ষ্য করে হামলা চালোনো হয়েছে বলে জানিয়েছে হাউথি বিদ্রোহীরা। ওই এলাকায় বিমান হামলার অভিযোগ অস্বীকার করেছে সৌদি জোট।
২০১৪ সালে প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতাচ্যুত করে বিদ্রোহীরা। পরের বছরের মার্চে বিদ্রোহীদের উৎখাতে অভিযানে নামে হাদির মিত্র সৌদ আরব ও সংযুক্ত আরব আমিরাত।
বিদ্রোহী ও জোটের পাল্টপাল্টি হামলায় ৬০ হাজার মানুষ হতাহত হয়। দুর্ভিক্ষের কবলে দেশটির আড়াই কোটি মানুষ। বাস্তুচ্যুত হয়েছে কয়েক লাখ ইয়েমেনি।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.