সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

বিআরটিএর ৫ অফিসে দুদকের অভিযান

সিলেটপোস্ট ডেস্ক ::ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস সার্টিফিকেট প্রদান, লাইসেন্স নবায়ন, গাড়ির মালিকানা পরিবর্তন, ডিজিটাল নাম্বার প্লেট প্রদান ইত্যাদি নানাবিধ সেবাপ্রাপ্তিতে ঘুষ-দুর্নীতি ও অনিয়মের অভিযোগের দেশব্যাপী পাঁচ জেলায় বিআরটিএ কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

মঙ্গলবার দুদক এনফোর্সমেন্ট ইউনিট এসব অভিযান পরিচালনা করে।

দুদক সূত্রে জানা যায়, অভিযানে সেবাপ্রদানের বিভিন্ন পর্যায়ে দুর্নীতি, অনিয়ম, দায়িত্বে অবহেলা ও বিশৃঙ্খলার প্রমাণ পায় দুদক টিমসমূহ। রাজধানীর বিআরটিএ, ইকুরিয়া কার্যালয়ে দায়িত্বে অবহেলার দায়ে সহকারী পরিচালক (ইঞ্জি.) নূরুল ইসলাম ও হারুন অর রশিদ, মোটরযান পরিদর্শক মাহবুবুর রহমান, উচ্চমান সহকারী ছগির আকন্দ, অফিস সহকারী মো. আজিম ও আনসার সদস্য সৈয়দ হোসেন-কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে বগুড়া বিআরটিএ কার্যালয়ে অভিযান চলাকালে ৪ দালালকে ভ্রাম্যমাণ আদালত তাদের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে। একইভাবে জাতীয় অপরাধে হবিগঞ্জে দুদক টিমের অভিযানকালে এক দালালকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান ও একজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অনুরূপভাবে বরিশাল ও টাঙ্গাইলের বিআরটিএ অফিসে অভিযান চালিয়েছে দুদক টিম। এসময় দুদক টিমের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়।

অপরদিকে রোগীদের হয়রানি ও যথানিয়মে ওষুধ প্রদান না করার অভিযোগে নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসে অভিযান চালায় দুদক এনফোর্সমেন্ট টিম। সরেজমিনে উপস্থিত হয়ে উপসহকারী পরিবার পরিকল্পনা পরিদর্শক আবু বকর সিদ্দিককে দপ্তরে অনুপস্থিত পায়।

এছাড়া উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার জাকির হোসেনের বিরুদ্ধে উপস্থিত রোগীরা দুর্ব্যবহারের অভিযোগ করেন। তাদের দুজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে।

পাবনায় ৪৪ কোটি টাকা ব্যয়ে আত্রাই নদী খননের কাজে উত্তোলিত মাটি নদীর ৪০০ ফুট দূরে ফেলার নির্দেশনা অনুসৃত হচ্ছে না, দুদক অভিযোগ কেন্দ্রে পাওয়া এমন এক অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়েছে দুদক পাবনা জেলা।

অভিযানকারী টিম দেখতে পায়, যথানিয়মে কাজ না করে নদীর পার্শ্ববর্তী স্থানেই মাটি ফেলে সরকারী অর্থের অপচয় সাধন করা হচ্ছে। এ অনিয়মের অভিযোগে উক্ত কার্যক্রম স্থগিত করা হয়। টিম সংশ্লিষ্ট সকল নথিপত্র সংগ্রহ করে। যাচাই-বাছাইপূর্বক পরবর্তী সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রতিবেদন কমিশনের নিকট উপস্থাপন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.