সংবাদ শিরোনাম
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক  » «   তাহিরপুরে চোরাই পথে কয়লা সংগ্রহ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু !  » «   ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «  

তামাবিল স্থল বন্দরে ব্যাংক বুথ বসানো হবে

সিলেটপোস্ট ডেস্ক ::এক মাসের মধ্যে তামাবিল স্থল বন্দরে ব্যাংক বুথ বসানো হবে বলে জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি বলেছেন, ‘এখানে ব্যাংকের বুথ স্থাপন করা হলে ব্যবসায়ীদের পাশাপাশি পর্যটকরাও সুবিধা পাবেন। সে ব্যাপারে তিনি ব্যবস্থা নেবেন।’

শনিবার সিলেট নগরীর দরগাহ গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকের হলরুমে বিভিন্ন অংশীজনের সঙ্গে ২০১৯-২০২০ অর্থবছরের জাতীয় বাজেটের উপর প্রাক-বাজেট আলোচনায় ব্যবসায়ী নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে তিনি এ কথা জানিয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সিলেটের বিয়ানীবাজারের শেওলা স্থলবন্দরসহ দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে পণ্য আমদানিতে তালিকা বাড়ানোর হবে বলেও জানিয়েছেন। তবে এক্ষেত্রে কোন পণ্য আমদানিতে দেশের অর্থনীতিতে ক্ষতি হলে তা তালিকায় যোগ হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া তিনি কয়লা, চুনাপাথর ও পাথর আমদানীতে ব্যবসায়ীদের সুবিধা দেওয়ার চেষ্টা করবেন বলেও জানান। এনিয়ে তিনি পরিবেশের সাথে কথাও বলবেন। এছাড়া তামাবিল স্থল বন্দরের অবকাঠামোর উন্নয়ন শিগগিরই শুরু হবে বলেও উল্লেখ করেন তিনি।

সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে মতবিনিময় সভায় তিনি চিকিৎসক ও আইনজীবীদের ট্যাক্স বৃদ্ধির উপায় খোঁজা হচ্ছে বলেও মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোর মতো বেসরকারি হাসপাতালও স্বাস্থ্য সেবায় বেশ অবদান রাখছে। বেসরকারি হাসপাতালগুলো ট্যাক্স প্রদান করে থাকে। তবে তারা রোগিদের কাছ থেকে যে তুলনায় অর্থ আদায় করে য তাই তাদের উপরও ট্যাক্স বাড়ানো যায় কিনা- এর উপায় খোঁজা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে মতবিনিময় সভায় তিনি আরও বলেন, ‘বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন হচ্ছে। এতে সকল জনসাধারণের অংশগ্রহণ এবং অবদান রয়েছে। বিদেশী সহায়তা আগের থেকে কম নেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।’

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কাস্টমস পলিসি) মো. ফিরোজ শাহ আলম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (করনীতি) কানন কুমার রায়, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ভ্যাটনীতি) আব্দুল মান্নান শিকদার, সিলেটের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার গোলাম মোহাম্মদ মনির, সিলেটের কর কমিশনার রঞ্জিত কুমার সাহা প্রমুখ।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্যবৃন্দ, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত রয়েছেন। ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট প্রণয়নের নীতিগত দিক সম্পর্কে মতবিনিময়ের উদ্দেশ্যে এ সভার আয়োজন করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.