সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

শ্রীলঙ্কার সব স্কুল দুই দিন বেশি বন্ধের ঘোষণা

সিলেটপোস্ট ডেস্ক ::শ্রীলঙ্কার রাজধানীর কলম্বোয় গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনায় দেশটির সমস্ত স্কুলগুলোতে দুই দিন বেশি ছুটি ঘোষণা করা হয়েছে।

 

দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ডেইলি মিরর জানিয়েছে, চলমান পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সোমবার ও মঙ্গলাবার স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৮ জনে দাঁড়িয়েছে।

রোববার সকাল পৌনে ৯টার দিকে তিনটি গির্জায় স্টার সানডে’র প্রার্থনা চলাকালে এবং তিনটি হোটেলে এই হামলা চালানো হয়।

এখন পর্যন্ত হামলার কারণ জানা যায়নি এবং কোনো গোষ্ঠীও দায় স্বীকার করেনি।

কলম্বো ন্যাশনাল হাসপাতালের পরিচালক অনিল জয়াসিংহে জানিয়েছেন, হামলায় এখন পর্যন্ত ১৩৮ জন নিহত এবং ৪ শতাধিক মানুষ আহত হয়েছেন। নিহতদের মধ্যে কলম্বোয় ৪৯ জন, নেগম্বোয় ৬২ ও বাত্তিকোলায় ২৭ জন রয়েছেন। আর কলম্বোয় ২০০, নেগম্বোয় ১১০ এবং বাত্তিকোলায় ৬৭ জন আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলম্বো পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দিকে সিরিজ এই হামলা চালানো হয়। তখন অনেকে গির্জায় প্রার্থনা করছিলেন।

রাজধানীর নেগম্বোর কাতুওয়াপৃথিয়ার সেন্ট সেবাস্টিন গির্জা কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেজে হামলায় ক্ষতিগ্রস্ত গির্জার ভেতরে ছবি প্রকাশ করে জনতার সাহায্য চেয়েছেন। এতে গির্জার চেয়ার ও ফ্লোরে ছোপ ছোপ রক্ত লেগে থাকতে দেখা গেছে।

কলম্বো ন্যাশনাল হাসপাতালের পরিচালক বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, বহু মানুষকে হাসপাতালে আনা হয়েছে। আহতদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

হামলার পর পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে জরুরি বৈঠক আহ্বান করেছেন। নিরাপত্তা নিশ্চিতে ২০০ সেনা সদস্য মোতায়েন করা হয়েছে।

সরকার সব স্কুলে দু’দিনের ছুটি ঘোষণা করেছে। কলম্বো বিমানবন্দরে যাত্রীদের না আসার জন্য বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, কলম্বোর সেন্ট অ্যান্থনি, পশ্চিম উপকূলীয় শহর নেগম্বোর সেন্ট সেবাস্টিন এবং পূর্বাঞ্চলের বাত্তিকোলার গির্জা লক্ষ্য করে হামলা চালানো হয়।

এ ছাড়া পাঁচ তারকা হোটেল দ্য সাংরি-লা, দ্য সিনামন ও কিংসবারি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.