সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

মানুষের সঙ্গে গরিলার সেলফি!

সিলেটপোস্ট ডেস্ক ::ঠিক যেন মানুষ দাঁড়িয়ে সেলফিতে পোজ দিচ্ছে। এমন অসাধারণ ছবির পোজ কোনো প্রাণি দিতে পারে তা ভাবা মোটেই সম্ভব নয়।
এমনটাই হয়েছে আফ্রিকার গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর একটি ন্যাশনাল পার্কে। সেখানে দুই বিশাল দেহের গরিলার সঙ্গে এক সৈনিকের তোলা সেলফিতে ভাসছে সামাজিক যোগাযোগমাধ্যম। ছবিতে দেখা যায়, ওই সৈনিকের সঙ্গে গরিলা দুটির অসাধারণ পোজ।  প্রাণী দুটির পোজ যেন মানুষের পোজকেও হার মানায়।
যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মেট্রোর প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার সেলফিটি ফেসবুকে পোস্ট করা হয়। ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, দুই গরিলাকে পেছনে রেখে সেলফি তুলছেন একজন সৈনিক। পেছনে একটি গরিলা সোজা হয়ে মাথাটা বামদিকে সামান্য হেলে দিয়ে পোজ দিচ্ছে। তার পেছনের গেরিলার মাথা সামান্য সামনের দিকে ঝুঁকে গেছে।
কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কটিতে বৃহদাকার গরিলার ওজন ৪০০ পাউন্ড (সাড়ে চার মণ) পর্যন্ত হয়ে থাকে।
সেলফির ক্যাপশনে লেখা হয়, ‘অফিসে অন্যরকম একটা দিন।’
ছবিটি প্রসঙ্গে পার্কটির ওয়েবসাইটে বলা হয়েছে, গত দুই দশক ধরে যুদ্ধ আর সশস্ত্র সংগ্রামের কারণে পার্কটির ওপর অনেক প্রভাব পড়েছে। ফলে স্বাভাবিকভাবেই পার্কের রেঞ্জারস সদস্যদের সাহস চরম।
ওয়েবসাইটে আরও বলা হয়, পার্কে দায়িত্ব পালন করতে গিয়ে পশুর আক্রমণে এ পর্যন্ত ১৭৯ জন প্রাণ হারিয়েছেন। তারপর বিলুপ্তপ্রায় প্রাণিদের সুরক্ষা দিতে রেঞ্জারস সদস্যদের কঠোর প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ দেওয়া হয়।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.