সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

নুসরাত হত্যায় অধ্যক্ষ সিরাজের এমপিও স্থগিত

সিলেটপোস্ট ডেস্ক ::ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা এবং প্রভাষক আফসার উদ্দীনের এমপিও স্থগিত করা হয়েছে।

 

রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল স্বাক্ষরিত নথি অনুমোদনের পরে সংবাদমাধ্যমে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর অনুচ্ছেদ ১৮ এর আলোকে এই দুই শিক্ষকের এমপিও স্থগিত করা হয়েছে।

অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ। আর আফসার উদ্দিন একই মাদ্রাসার প্রভাষক। তারা দু’জনেই নুসরাত হত্যা মামলার তালিকাভুক্ত আসামি এবং গ্রেফতারের পর থেকে কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত জাহান রাফি। এ সময় তাকে কৌশলে ডেকে ছাদে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয় দুর্বৃত্তরা।

এরপর ১০ এপ্রিল ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাতের মৃত্যু হয়। এ হত্যাকাণ্ডে দায়ের মামলায় মাদ্রাসার অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা ছাড়াও স্থানীয় ক্ষমতাসীন দলের একাধিক নেতাসহ এখন পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.