সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

সিলেটে সাত দফা দাবিতে ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবহন শ্রমিকদের কর্মবিরতে যাত্রীদের ভোগান্তি

 

সিলেটপোস্ট ডেস্ক ::সাত দফা দাবিতে সোমবার ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সিলেট বিভাগে কর্মবিরতি পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। ধর্মঘটের কারণে সকাল থেকে নগরীতে বাস-অটোরিক্সা চলাচল করছে না। কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং কুমারগাঁও বাস টার্মিনাল থেকে কোন বাস ছেড়ে যায়নি।

ধর্মঘটের কারণে দূরপাল্লার যাত্রীরা পড়েছেন বেশী বিপাকে। এছাড়া, স্কুল-কলেজগামী শিক্ষার্থীদেরও যানবাহন সংকটে পড়তে হয়। তবে, নগরীতে যথারীতি রিক্সা চলাচল করছে। মোটর সাইকেল এবং প্রাইভেট যানবাহনও চলাচল করতে দেখা গেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, মৌলভীবাজারের শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ঘোরি মো: ওয়াসিম আব্বাস মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার ধারা ৩০২ এর স্থলে ৩০৪ করাসহ সাত দফা দাবিতে এ তারা এ কর্মবিরতি পালন করছেন। তাদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে-সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ১০৫ ধারায় জরিমানা পাঁচ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার করা , এক জেলার গাড়ি অন্য জেলায় রিকুইজিশন না করা এবং সড়ক মহাসড়কে চেকিং এর নামে যত্রতত্র গাড়ি থামিয়ে পুলিশি হয়রানি, কথায় কথায় পুলিশ কর্তৃক রং পার্কিং-এর নামে হয়রানি, রেকারিং-এর নামে পুলিশের চাঁদাবাজি ও সেতুতে টোল আদায় বন্ধ করা। তিনি জানান, কর্মবিরতি চলাকালে রাস্তায় কোন পিকেটিং করা হবে না।

শনিবার সিলেট প্রেসক্লাবের আমিনুর রশীদ চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলন করে কর্মবিরতি পালনের এই ঘোষণা দেন ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (মিডিয়া) মোঃ জেদান আল মুসা জানান, পরিবহন শ্রমিকদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। কোথাও কোন ঝামেলা হচ্ছে না।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.