সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

যে কোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে : সেনাবাহিনী প্রধান

সিলেটপোস্ট ডেস্ক ::জাতীয় যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ মঙ্গলবার মিরপুর সেনানিবাসের ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারির প্রশিক্ষণ মাঠে সেনাবাহিনীর গোলন্দাজ এবং বীর রেজিমেন্টের চারটি ইউনিটের রেজিমেন্ট কালার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

জেনারেল আজিজ বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ও অবকাঠামোগত উন্নয়নে অবদান রেখে চলেছে সেনাবাহিনী। দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও অন্তর্ভুক্ত অবদান রাখছে। একই ধারায় জাতীয় যেকোনো প্রয়োজনে সদা প্রস্তুত থাকতে হবে। সেনাবাহিনীর সকলকে দেশমাতৃকার যেকোনো প্রয়োজনে এগিয়ে আসতে হবে। বর্তমানে সেনাবাহিনীর সক্ষমতা বাড়ানোর কাজ চলছে বলেও জানান সেনাপ্রধান।

উল্লেখ্য, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ইউনিটগুলোকে রেজিমেন্টাল কালার দেয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার চারটি ইউনিট কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। এ ইউনিটগুলো হলো ৫ এডি রেজিমেন্ট আর্টিলারি, ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারি, ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ১৬ বীর।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.