সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

‘তরুণদের সঙ্গে কাজ করতে পছন্দ করি’

সিলেটপোস্ট ডেস্ক ::সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত অনেক জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। বিশেষ করে চলচ্চিত্রের একজন নির্ভরযোগ্য কন্ঠে পরিণত হন। হাবিব ওয়াহিদের সঙ্গে জুটি বেঁধে তার গাওয়া অনেক গান ধারাবাহিকভাবে শ্রোতাপ্রিয়তা পেয়েছে। চলচ্চিত্রের পর অডিওতেও ব্যস্ত হন ন্যান্সি। তবে গত বছর থেকে নতুন গান অনেকটাই কম করছেন তিনি। স্টেজ শো নিয়েই বেশি ব্যস্ত তিনি। সব মিলিয়ে কেমন আছেন? দিনকাল কেমন কাটছে? ন্যান্সি বলেন, বেশ ভালো আছি।

আমার স্বামী জায়েদ ও দুই মেয়ে নিয়ে ভালো আছি। ব্যস্ততা কেমন? ন্যান্সি বলেন, সংসার ও আমার বাকী সব কাজ নিয়ে খুব ব্যস্ত থাকতে হয়। এর ওপর গানের ব্যস্ততাতো রয়েছেই। আর গেলো ১ তারিখ আমার সৌন্দর্যবর্ধন প্রতিষ্ঠান ‘স্প্ল্যাশ বিউটি লাউঞ্জ’ শুরু করেছি ময়মনসিংহে। এটা নিয়েও ব্যস্ততা ছিলো। গানের ব্যস্ততা প্রসঙ্গে বলুন। ন্যান্সি বলেন, আমি আমার মতো করে অল্প কাজ করছি। সিনেমা ও অডিও গানে কাজ করছি। এখনও বেশ কিছু নতুন কাজ করেছি। সামনেও কিছু কাজ রয়েছে। আমি এ নতুন গানগুলো নিয়ে বেশ আশাবাদী। আপনিতো নিউইয়র্ক শো করতে যাচ্ছেন? ন্যান্সি উত্তরে বলেন, হ্যা।

নিউইয়র্কের জ্যামাইকায় শো রয়েছে জুলাইয়ের ১৩ তারিখ। বাংলা সিনে অ্যাওয়ার্ড শীর্ষক অনুষ্ঠানে গাইতে হবে। আমি বিদেশ সফর খুব কম করি। সেদিক থেকে এ বছর দেশের বাইরে এই প্রথম শো করতে যাচ্ছি। গত বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় শো করেছিলাম। আশা করছি এই শোটি খুব ভালো হবে। চলতি সময়ে গানের অবস্থাটা কেমন মনে হচ্ছে? ন্যান্সি বলেন, দেখুন আমি সব সময় ভালো গানে বিশ্বাসী। এখনও বলছি যে আমি ভিডিওতে বিশ্বাসী না। এটা আগেও অনেকবার বলেছি। গানটা আগে ভালো হতে হবে। অডিও ভালো না হলে ব্যায়বহুল ভিডিও করে লাভ নেই। আসলে শুনতে শ্রুতিমধুর না হলে তা নিয়ে এগুনো যায় না। এখন অডিওর চাইতে ভিডিওকে বেশি প্রাধান্য দেয়া হচ্ছে। ভিডিও প্রচারের জন্য করা যেতে পারে।

কিন্তু যখনই সেটা অডিওর চাইতে বেশি প্রাধান্য পাবে তখনই বিপত্তি ঘটবে। তাই ভালো কথা, সুর, সংগীত ও গায়কির প্রতি মনযোগ দেয়া প্রয়োজন বলে মনে করি। যেটা এখন খুব কম হচ্ছে। আপনার পরে যারা সংগীতে এসেছেন তাদের কেমন মনে হয় আপনার কাছে? ন্যান্সি বলেন, অনেকেই মেধাবি শিল্পী রয়েছেন। অনেকের গানই আমার ভালো লাগে। আর তরুণদের সঙ্গে কাজ করতে আমি পছন্দ করি। তরুণদের উৎসাহ দিতেও ভালো লাগে আমার। আপনার বড় মেয়ে রোদেলার গান প্রকাশ হয়েছে মাস কয়েক আগে। সাড়াও ভালো। রোদেলাকে নিয়ে সামনের পরিকল্পনা কি? ন্যান্সি বলেন, রোদেলা একেবারে যখন ছোট ছিলো তখন থেকেই গাওয়ার চেষ্টা করে আসছে। এটা খুব ভালো লাগতো আমার। এবার ওকে উৎসাহ দেয়ার জন্য এ গানটি আনুষ্ঠানিকভাবে ওর ইউটিউব চানেলে প্রকাশ করা হয়েছে। সংগীতাঙ্গনের গুণী মানুষেরা ওকে উৎসাহ দিয়েছেন, শুভকামনা জানিয়েছেন। এর মাধ্যমে ওর শুরুটা খুব ভালো হয়েছে। তবে বিশেষ কোন পরিকল্পনা আপাতত নেই। একটাই কথা। সেটা হলো ভালো কিছু গান যেন ও গাইতে পারে সামনে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.