সংবাদ শিরোনাম
শাল্লার বাহারা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ কর্তৃক এক মহিলা দর্জিকে শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   ঢাকা-সিলেট মিতালি পরিবহনের বাসের ধাক্কায় অটোরিকশার চালক সহ দুইজন নিহত  » «   বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «  

দাঙ্গা আশঙ্কায় শ্রীলঙ্কায় বন্ধ ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::শ্রীলঙ্কায় নতুন করে বন্ধ করে দেয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও এর মেসেজিং অ্যাপ। দেশটির চিলাও শহরে এক মুসলিম ব্যবসায়ীর দেয়া ফেসবুক স্ট্যাটাসের ভিত্তিতে তার দোকানে ভাঙচুর চালায় স্থানীয় খিস্টানরা। এতে দাঙ্গার আশঙ্কা সৃষ্টি হলে পরিস্থিতি মোকাবেলায় ফেসবুকসহ অন্যান্য মেসেজিং অ্যাপ বন্ধ করে দেয়া হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি।

এতে বলা হয় খ্রিষ্টান অধ্যুষিত চিলাও শহরে এক মুসলিম দোকানি খ্রিস্টানদের উদ্দেশ্যে ফেসবুকে স্ট্যাটাস দেন, বেশি হেসো না, একদিন কাঁদবে। একে স্থানীয় খৃস্টানরা হামলার হুমকি হিসেবে নেয়। পরে ক্ষুব্ধ জনতা ওই দোকানির দোকানে ভাঙচুর চালায়। এছারাও নিকটস্থ একটি মসজিদেও হামলা চালানো হয়েছে বলে জানা যায়। ফলে সেখানে দাঙ্গা ছরিয়ে পরার সম্ভাবনা সৃষ্টি হয়। পুলিশ ফাকা গুলি করে তাৎক্ষনিকভাবে অবস্থার নিয়ন্ত্রণ নেয়। এছাড়া গতকাল থেকে সেখানে কারফিউ জারি ছিল। বর্তমানে কারফিউ শিথিল করা হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর থেকে নিষেধাজ্ঞা সরানো হয়নি। শ্রীলঙ্কার তথ্য অধিদপ্তরের প্রধান নালাকা কালুবেবা বলেন, সরকার সাময়িকভাবে ফেসবুক বন্ধ করে রেখছে যাতে কোনো ধরণের গুজব ছরিয়ে পরতে না পারে।

উল্লেখ্য, বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ শ্রীলঙ্কার মোট জনসংখ্যার ১০ ভাগ মুসলিম ও সাড়ে ৭ ভাগ খ্রিস্টান। ইস্টার সানডেতে ইসলামপন্থী জঙ্গিদের সিরিজ হামলায় দেশটিতে প্রায় ২৫৩ জন নিহত হন। এরপর থেকে শ্রীলঙ্কার মুসলিমদের ওপর সাম্প্রদায়িক হামলার সংখ্যা বেড়ে গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.