সংবাদ শিরোনাম
ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «   শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «  

ভুয়া ছবি ছড়িয়ে পড়া রুখতে নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ

সিলেটপোস্ট ডেস্ক ::ভুয়া খবর ও উদ্দেশ্য প্রণোদিতভাবে ছড়ানো‌ মিথ্যা তথ্য কী ভাবে সমাজে বিশৃঙ্খলা ও অশান্তির তৈরি করে তাঁর প্রমাণ বিগত বছরগুলিতে আমরা বেশ কয়েকবার পেয়েছি।  এই পরিস্থিতিতে  একটি নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ভুয়া বার্তা রুখতে ইতিমধ্যেই ফরোয়ার্ড টেক্সট-কে আলাদা করে চিহ্নিত করার ব্যবস্থা করেছে হোয়াটসঅ্যাপ। এ বার ভুয়া খবরের পাশাপাশি ভুয়া ছবি ছড়িয়ে পড়া রুখতে আরও একটি নতুন ফিচার শুরু হল।  ফিচারটির নাম ‘সার্চ বাই ইমেজ’। এই ফিচারে মাধ্যমেই বোঝা যাবে, হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া কোনও ছবি আসল না ভুয়ো।

সার্চ বাই ইমেজ কী?

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারে কোনও ছবির সঙ্গে সার্চ বাই ইমেজ নামে একটি অপশন থাকবে। ওই অপশনে ক্লিক করলেই ছবির উৎস সম্পর্কে জানা যাবে। অর্থাৎ ছবিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারা যাবে। ওই লিঙ্কে ক্লিক করলেই গুগল সার্চে চলে যাবে ছবিটি। গুগলের এই অ্যাপ্লিকেশনের মাধ্যমেই জানা যাবেওই ছবিটি সম্পর্কে কী বলছে ওয়েব দুনিয়া। হোয়াটসঅ্যাপ বিটা ২.১৯.৭৩ ভার্সনে এই ফিচারটি যুক্ত হয়েছে। মনে করা আগামিদিনে এর নীচের ভার্সনগুলিতেও যুক্ত হবে এই ফিচার।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.