সংবাদ শিরোনাম
শাল্লার বাহারা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ কর্তৃক এক মহিলা দর্জিকে শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   ঢাকা-সিলেট মিতালি পরিবহনের বাসের ধাক্কায় অটোরিকশার চালক সহ দুইজন নিহত  » «   বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «  

নিজস্ব ক্রিপ্টোকারেন্সি চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিলো ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে ক্রিপ্টোকারেন্সি চালুর পরিকল্পনার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানালো ফেসবুক। তাদের এই ডিজিটাল পেমেন্ট সিস্টেমটির নাম হবে লিবরা। মূলত বিটকয়েনের প্রতিদ্বন্দ্বী হিসেবেই এ সেবা চালু করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

মার্কিন গণমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, সুরক্ষিত একটি ডিজিটাল পেমেন্ট সিস্টেম চালু করতে যাচ্ছে ফেসবুক। এই সেবার মাধ্যমে মূলধারার গ্রাহকরা উপকৃত হবেন।

আগামী বছর ফেসবুকের নিজস্ব এই ক্রিপ্টোকারেন্সি সেবা চালু হবে। মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ উভয় প্লাটফর্মেই ডিজিটাল পেমেন্ট সিস্টেমটি ব্যবহার করা যাবে। ২০২০ সাল থেকে এটা পুরোদমে চালু হলেও চলতি বছরের শেষের দিকেই ক্রিপ্টোকারেন্সি পরীক্ষামূলকভাবে চালু করবে ফেসবুক।

এর আগে ক্রিপ্টোকারেন্সি চালু বিষয়ে গত মাসে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ব্যাংক অব ইংল্যান্ডের গভর্নর মার্ক কার্নির সঙ্গে দেখা করেন। এসময় তিনি ক্রিপ্টো-কারেন্সি চালুর সুবিধা এবং ঝুঁকি নিয়ে আলোচনা করেন। এছাড়া মার্কিন ট্রেজারি বিভাগের কর্মকর্তাদের কাছ থেকেও এ বিষয়ে পরামর্শ চেয়েছে ফেসবুক।

ডিজিটাল পেমেন্ট সিস্টেম ব্যবহার করে কোনও ব্যাংক অ্যাকাউন্ট ছাড়াই মানুষ যেন সহজেই টাকা আদান-প্রদান করতে পারে সেজন্য মাস্টারকার্ড, পে-পাল হোল্ডিংস, উবার টেকনোলজিস এবং স্পটিফাই টেকনোলজিসকে পার্টনার হিসেবে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.