সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

কমেন্টের মান নিয়ন্ত্রণে র‌্যাংকিং চালু করছে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::কোনটি প্রাসঙ্গিক কমেন্ট তা বুঝাতে পাবলিক পোস্টের কমেন্টে র‌্যাঙ্কিং করবে ফেসবুক। কমেন্টে সবচেয়ে বেশি লাইক ও রিপ্লাই এলে কিংবা পোস্টদাতা তাতে নিজে কোনো কমেন্টের রিপ্লাই দিলে তা প্রাসঙ্গিক বলে বিবেচিত হবে।

ফেসবুকে অনেক সময় বিভিন্ন পোস্ট ভরে যায় অপ্রয়োজনীয় ও অর্থহীন কমেন্টে। অনেক সময়ই কাজের কমেন্ট এত নীচে চলে যায় যে পরে তা আর খুঁজে পাওয়া যায় না। এর ফলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম একঘেয়ে হয়ে যায়। এই সমস্যার সমাধানে নতুন ফিচার নিয়ে এল ফেসবুক। নতুন ফিচারে যে কোন পোস্টের নীচে গুরুত্বপূর্ণ কমেন্ট খুঁজে পাওয়া সহজ হবে।

তবে শুধুমাত্র অর্থবহ কমেন্টগুলি যেন উপরে দেখা যায় সেই বিষয়ে বিশেষ খেয়াল রাখবে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। কোন ধরনের স্প্যাম কমেন্ট যেন এই কারনে উপরে উঠে না আসে সেই বিষয়েও সতর্ক থাকবে ফেসবুক।

এছাড়াও সম্প্রতি নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক। নতুন এই অ্যাপ এর নাম স্টাডি। এই অ্যাপ থেকে গ্রাহকের সব ধরনের তথ্য সংগ্রহ করবে ফেসবুক। গ্রাহক কতক্ষণ ফোন ব্যবহার করেন, কোন অ্যাপ কত সময় ব্যবহার করেন, কোন দেশ থেকে ইন্টারনেট ব্যবহার হচ্ছে এই ধরনের তথ্য সংগ্রহ করবে স্টাডি অ্যাপ।

তবে পাসওয়ার্ড অথবা কোন ওয়েবসাইট ব্রাউজ করছেন তা জানবে না নতুন অ্যাপ। ফেসবুক জানিয়েছে গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করা এই ব্যক্তিগত তথ্য বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করবে ফেসবুক।

যে সব গ্রাহকের কাছে ইতিমধ্যেই ফেসবুক স্টাডি প্রোগ্রামের আমন্ত্রণ পৌঁছেছে তারা স্টাডি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যাপ ইনস্টল করার পরে বিভিন্ন পার্মিশান দিয়ে দিতে হবে। যে কোন সময় এই অ্যাপ আন ইনস্টল করে এই প্রোগ্রাম থেকে বেরিয়ে যাওয়া যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.