সংবাদ শিরোনাম
সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «   শান্তিগঞ্জে ইউপি নিবার্চনে নৌকায় ভোট দেয়ায় প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়ের  » «   নগরীর দারগাহ গেইট হোটেলে স্বামীর মরদেহ রেখে দেবরের সঙ্গে স্ত্রী লাপাত্তা  » «   হেফাজতে ইসলামের মহাসচিব নুরুল ইসলামের মৃত্যু  » «   সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোটগ্রহণ অনুষ্ঠিত-বিজয়ী চেয়ারম্যান যারা  » «  

কমেন্টের মান নিয়ন্ত্রণে র‌্যাংকিং চালু করছে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::কোনটি প্রাসঙ্গিক কমেন্ট তা বুঝাতে পাবলিক পোস্টের কমেন্টে র‌্যাঙ্কিং করবে ফেসবুক। কমেন্টে সবচেয়ে বেশি লাইক ও রিপ্লাই এলে কিংবা পোস্টদাতা তাতে নিজে কোনো কমেন্টের রিপ্লাই দিলে তা প্রাসঙ্গিক বলে বিবেচিত হবে।

ফেসবুকে অনেক সময় বিভিন্ন পোস্ট ভরে যায় অপ্রয়োজনীয় ও অর্থহীন কমেন্টে। অনেক সময়ই কাজের কমেন্ট এত নীচে চলে যায় যে পরে তা আর খুঁজে পাওয়া যায় না। এর ফলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম একঘেয়ে হয়ে যায়। এই সমস্যার সমাধানে নতুন ফিচার নিয়ে এল ফেসবুক। নতুন ফিচারে যে কোন পোস্টের নীচে গুরুত্বপূর্ণ কমেন্ট খুঁজে পাওয়া সহজ হবে।

তবে শুধুমাত্র অর্থবহ কমেন্টগুলি যেন উপরে দেখা যায় সেই বিষয়ে বিশেষ খেয়াল রাখবে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। কোন ধরনের স্প্যাম কমেন্ট যেন এই কারনে উপরে উঠে না আসে সেই বিষয়েও সতর্ক থাকবে ফেসবুক।

এছাড়াও সম্প্রতি নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক। নতুন এই অ্যাপ এর নাম স্টাডি। এই অ্যাপ থেকে গ্রাহকের সব ধরনের তথ্য সংগ্রহ করবে ফেসবুক। গ্রাহক কতক্ষণ ফোন ব্যবহার করেন, কোন অ্যাপ কত সময় ব্যবহার করেন, কোন দেশ থেকে ইন্টারনেট ব্যবহার হচ্ছে এই ধরনের তথ্য সংগ্রহ করবে স্টাডি অ্যাপ।

তবে পাসওয়ার্ড অথবা কোন ওয়েবসাইট ব্রাউজ করছেন তা জানবে না নতুন অ্যাপ। ফেসবুক জানিয়েছে গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করা এই ব্যক্তিগত তথ্য বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করবে ফেসবুক।

যে সব গ্রাহকের কাছে ইতিমধ্যেই ফেসবুক স্টাডি প্রোগ্রামের আমন্ত্রণ পৌঁছেছে তারা স্টাডি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যাপ ইনস্টল করার পরে বিভিন্ন পার্মিশান দিয়ে দিতে হবে। যে কোন সময় এই অ্যাপ আন ইনস্টল করে এই প্রোগ্রাম থেকে বেরিয়ে যাওয়া যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.