সংবাদ শিরোনাম
সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «   শান্তিগঞ্জে ইউপি নিবার্চনে নৌকায় ভোট দেয়ায় প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়ের  » «   নগরীর দারগাহ গেইট হোটেলে স্বামীর মরদেহ রেখে দেবরের সঙ্গে স্ত্রী লাপাত্তা  » «   হেফাজতে ইসলামের মহাসচিব নুরুল ইসলামের মৃত্যু  » «   সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোটগ্রহণ অনুষ্ঠিত-বিজয়ী চেয়ারম্যান যারা  » «  

৯৭ শতাংশ মেয়েরাই বয়সে ছোট ছেলেকে বিয়ে করতে আগ্রহী!

সিলেটপোস্ট ডেস্ক ::এক সমীক্ষা করে দেখা গেছে, নিজেদের থেকে ছোট বয়সের ছেলেদের বিয়ে করে খুশি হন বেশিরভাগ ভারতীয় মেয়ে।

শুধু তাই নয় বিয়ের পর মানিয়ে চলতে স্বচ্ছন্দ বোধ করেন মেয়েরাই।

* নিজের থেকে বয়সে ছোট পাত্রের সঙ্গে বিয়ে করে খুশি হয়েছেন ৯৭ শতাংশ নারী।

* মায়ের আঁচলের তলায় থাকা পাত্রের সঙ্গে বিয়ে করেও কোনও সমস্যা হয়নি ৮০ শতাংশ নারীর। তার মানে এই নয় যে তাদের জীবনের স্বাধীনতা অভাব।

* যৌথ পরিবারে বিয়ে করে খুশি রয়েছেন ৯৫ শতাংশ নারী। এদের মধ্যে রয়েছেন ৬০ শতাংশ মহিলা এবং ৩৫ শতাংশ পুরুষ।

* স্বামীরা ঘর থেকে বেরিয়ে যাওয়ার পর ঘর গুছিয়ে রাখতে ভালোবাসেন প্রায় ৯০ শতাংশ নারী।

* ধৈর্যের অভাব এবং একঘেয়েমিতার জন্যই পুরুষেরা নারীদের সঙ্গে শপিং করতে যেতে পছন্দ করেন না।

* জীবনসঙ্গী খোঁজার জন্য তাদের পরস্পরের জীবনধারন এবং বোঝাপড়ার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

* আবার ৮৫ শতাংশ নারী নিজের শহরের কাছে জীবনসঙ্গী বাছার চেষ্টা করেন। যাতে বিয়ের পর নিজের বাবা-মায়ের সঙ্গেও সময় কাটাতে পারেন।

মেট্রিমনির এক কর্মকর্তা কৌশিক তিয়ারি জানিয়েছেন, তাদের এই সোশ্যাল মিডিয়া প্রচারের উদ্দেশ্য ছিল একটি মেয়ে বিয়ে করতে আসেন তখন তারা কী কল্পনা করে আসেন।

কিন্তু এই প্রচারের ফল দেখে তারা অভাবনীয় ফল পেয়েছেন। এই সমীক্ষা নারী এবং পুরুষের মধ্যে পারস্পরিক বোঝাপড়া আরো গাঢ় হয়েছে বলে জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.