সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

মোবাইলে আসক্তির কারণে মাথায় শিং গজাচ্ছে মানুষের

সিলেটপোস্ট ডেস্ক ::মোবাইল এসে আমাদের জীবনের অনেক কিছুই বদলে দিয়েছে। আমরা কী পড়ব, কী ভাবে সবার সঙ্গে মিশব, কোথায় শপিং করব, এমন অনেক কিছুই ঠিক করে দেয় স্মার্ট ফোন। কিন্তু আমাদের শরীরের অভ্যন্তরের অনেক কিছুও স্মার্ট ফোনের দ্বারাই নির্ধারিত হয়।

মোবাইল এমনকি আমাদের স্কেলিটনেও প্রভাব ফেলছে। আমাদের শরীরের ভেতরের হাড়ের খাঁচার রকমফের ঘটিয়ে দিচ্ছে স্মার্টফোন। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সানশাইন কোস্ট ইউনিভার্সিটিতে হওয়া গবেষণায় সম্প্রতি জানা গিয়েছে যে নাগাড়ে মোবাইল ঘাঁটতে ঘাঁটতে মাথার পেছনের একটি হাড় উঁচু হয়ে যাচ্ছে। অনেকটা শিং-এর মতো দেখতে এই হাড়।

বিশেষ করে অল্পবয়সীদের ক্ষেত্রে এই ঘটনা ঘটছে বলে জানিয়েছেন গবেষকরা। কারণ শরীরের হাড় তখনও সম্পূর্ণ পূর্ণতা না পাওয়ায় তা সহজেই বেঁকে উঁচু হয়ে যাচ্ছে। এর কারণে শিরদাঁড়া ও মাথায় প্রচণ্ড যন্ত্রনা হতে পারে।

শুধু স্মার্টফোন নয়, হাতে ধরে ব্যবহার করতে হয় এমন যে কোনও ইলেকট্রনিক ডিভাইস থেকেই এই ঘটনা ঘটতে পারে। বেশি মোবাইল ব্যবহারে টেক্সট নেকের সমস্যা সম্পর্কে আগেই সচেতন করেছেন ডাক্তাররা। এবার তার সঙ্গে যুক্ত হল মাথায় শিং গজানো!

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.