সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

কঙ্গোতে খনি ধসে নিহত ৪১ শ্রমিক

সিলেটপোস্ট ডেস্ক ::মধ্য আফ্রিকার দেশ কঙ্গোতে খনি ধসে অন্তত ৪১ জন শ্রমিকের প্রাণহানি ঘটেছে। এছাড়া এখনও ধ্বংসস্তুপে আটকা আছে অনেকে। খবর আল-জাজিরার।

বৃহস্পতিবার দেশটির কোলওয়েজি এলাকার কপার ও কোবাল্ট খনিতে কাজ চলার সময় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, হঠাৎ-ই প্রচণ্ড বিস্ফোরণে ভেঙ্গে পড়ে খনির প্রবেশমুখ। এতে করে ভেতরে চাপা পড়েন অর্ধ-শতাধিক মানুষ।

শহরে মেয়র ভেরোনিক এনকামিনা বলেন, খনিতে উদ্ধার তল্লাশির কাজ চলছে। তিনি সিএনএনকে জানান, এখন পর্যন্ত ৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সুইস ভিত্তিক বিখ্যাত খনিজ পণ্য উত্তোলনকারী প্রতিষ্ঠান ‘গ্লেনকোর’ দাবি, দুর্ঘটনার পরপরই পর্যাপ্ত উদ্ধারকাজ চালানো হয়।

তারা এক বিবৃতিতে জানায়, ওই শ্রমিকেরা অবৈধভাবে অনুমতি না নিয়েই খনিতে কাজ করছিল।

দেশটির পুলিশ এ ঘটনার তদন্ত করছে বলে খবরে বলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.