সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

সেমিতেই দেখা হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার?

সিলেটপোস্ট ডেস্ক ::ক্রীড়াঙ্গনে ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল লড়াইয়ের চেয়ে আকাক্সিক্ষত ও প্রত্যাশিত বোধহয় আর কিছু নেই। এ দু’টি দল বিশ্বের সবচেয়ে জনপ্রিয়। দল দু’টি তাই মুখোমুখি হলে ভিন্ন মাত্রা যোগ হয় গোটা দুনিয়ায়।

এমন আরেকটি উপলক্ষ ফুটবলপ্রেমীদের সামনে এসেই গেছে! যদি শুক্রবার রাতে আর্জেন্টিনা চলমান কোপা আমেরিকা ফুটবলের কোয়ার্টার ফাইনালে জিতে থাকে। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলার বিরুদ্ধে খেলেছে লিওনেল মেসির দল। মেসিরা জয় পেলেই কোপার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এর আগে ব্রাজিল শেষ আটে জিতে আগেই সেমিতে পা দিয়ে রেখেছে। মেসিরা জিতলে কাক্সিক্ষত আর্জেন্টিনা-ব্রাজিল সেমির মহারণ হবে বাংলাদেশ সময় বুধবার সকালে।

২০১১ ও ২০১৫ সালের কোপা আমেরিকায় প্যারাগুয়ের কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল। এবারের জয়ে সেই হারের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিয়েছে সেলেসাওরা। এরপর ২০১৬ কোপা আমেরিকার শতমম বিশেষ আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল ব্রাজিল। একই আসরের ফাইনালে খেলে আর্জেন্টিনা। হারে চিলির কাছে। ২০০৭ সালের পর প্রথমবারের মতো কোপার শিরোপা জেতার মিশনে আর্জেন্টিনাও বড় বাধা হতে পারে এবার ব্রাজিল। আর্জেন্টিনার যে ফর্ম তাতে অবশ্য ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ দেখার অপেক্ষায় জল পড়তে পারে! সমর্থকরা হতে পারেন হতাশ। মেসিদের পারফর্মেন্স এবার বেশ বিবর্ণই। সেমিতে ওঠার পথটা তাদের জন্য সহজ হবে না। তাছাড়া ব্রাজিল দলেও ইনজুরির কারণে নেই নেইমার।

কলম্বিয়ার কাছে হার দিয়ে কোপা আমেরিকা শুরু করে আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে ছিটকে পড়ার হুমকিতে ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নরা। পরে গ্রুপপর্বের শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টারে জায়গা করে নেয় আর্জেন্টিনা। গত মার্চে এ্যাটলেটিকো মাদ্রিদের হোম গ্রাউন্ড ওয়ান্ডা মেট্রোপলিটানোয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভেনিজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা। চলতি কোপা আমেরিকায় এমনিতেই আকাশী-নীলদের পারফর্মেন্স যাচ্ছেতাই, সেমিতে উঠতে হলে তাই নিজেদের সেরাটাই দিতে হবে মেসিদের। ফলাফল কি হয়েছে সেটা অবশ্য গত রাতেই নিশ্চিত হয়ে গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.