সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

তীব্র দাবদাহে বিপর্যস্ত ইউরোপের জনজীবন

সিলেটপোস্ট ডেস্ক ::তীব্র দাবদাহে বিপর্যস্ত ইউরোপের জনজীবন। তাপমাত্রা বাড়তে থাকায় লন্ডনে ব্যাহত হচ্ছে রেল যোগাযোগ ও বিমান চলাচল। দাবদাহের কারণে জার্মানিতে নদী শুকিয়ে যাচ্ছে, ব্যাপক ক্ষতি হয়েছে ফসলের। এদিকে, তীব্র গরমে অতিষ্ঠ ইতালির পর্যটকরা। এ অবস্থা আগামীতে আরও ভয়াবহ রূপ নেবে বলে সতর্ক করেছে জাতিসংঘ।
শুক্রবার রোমের রাস্তায় শীতল পানি দেয়া হয় পর্যটকদের। তীব্র গরমে এমন উদ্যোগ কিছুটা স্বস্তি দিয়েছে তাদের। এদিন ইতালির রাজধানীতে তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ ডিগ্রী সেলসিয়াস।
একজন বলেন, এই সময়টাতে তারা যা করছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। এমন গরমে সবচেয়ে বেশি প্রয়োজন এই পানিই।
গেল কয়েকদিনের রেকর্ড তাপমাত্রায় জার্মানির বেশ কয়েকটি নদীর পানি কমে গেছে। পুড়ে গেছে হাজার হাজার হেক্টর জমির ফসল। তীব্র দাবদাহে গাছ পুড়ে ভয়াবহ দাবানলের সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
গরমে তার পুড়ে ব্যাহত হচ্ছে লন্ডনের রেল যোগাযোগ। বড় ক্ষতির আশঙ্কায় শুক্রবার লন্ডন থেকে ফ্রান্সগামী একটি দ্রুতগতির ট্রেন বন্ধ রাখা হয়। তীব্র গরমের প্রভাব পড়েছে বিমান সেবাতেও। দাবদাহের কারণে হিথ্রো বিমানবন্দরে বিমান ওঠানামা ব্যাহত হচ্ছে।
দাবদাহ অব্যাহত আছে অস্ট্রিয়া, বেলজিয়াম, স্পেন ও নেদারল্যান্ডসে।
ইউরোপের রেকর্ড ভাঙ্গা দাবদাহের জন্য জলবায়ু পরিবর্তনকেই দায়ী করছে জাতিসংঘ। সংস্থাটির ভাষ্যমতে এখনই কার্যকর পদক্ষেপ না নেয়া হলে প্রত্যেক বছর ইউরোপ জুড়ে তাপমাত্রা বাড়তেই থাকবে। যা হুমকিতে ফেলবে মানব জীবনকে।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.