সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

অধিনায়কের দায়িত্ব নিয়েই তামিমের জরিমানা

সিলেটপোস্ট ডেস্ক ::শ্রীলঙ্কায় বড় হারে সিরিজ শুরু করার পর আবারো দুঃসংবাদ শুনতে হলো অধিনায়ক তামিম ইকবালের। ধীর গতির ওভার রেটের জন্য জরিমানা গুনতে হচ্ছে গোটা দলকে।
শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ৩১৪ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ২২৩ রানে। ৯১ রানের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় তামিমদের। এবার গুনতে হচ্ছে জরিমানাও। নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত ৫০ ওভার বোলিং শেষ করতে না পারায় এই শাস্তির মুখে পড়তে হলো টাইগারদের। নির্ধারিত সময়ের মধ্যে ৪৮ ওভার শেষ করে বাংলাদেশ। অর্থাৎ, নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার পিছিয়ে থেকে প্রথম ইনিংস শেষ করেন তামিম ইকবাল।
পরে দুই ফিল্ড আম্পায়ার নিতিন মেনন, রবীন্দ্র ইউলিয়ামসারি এবং থার্ড আম্পায়ার মারাইস এরাসমাস অভিযোগ দায়ের করেন। এরপর আইসিরিস এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড টাইগারদের এই শাস্তি দেন।
আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতি এক ওভার দেরি করলে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয় দলের সকল সদস্যকে। আর অধিনায়ককে গুনতে হয় এর দ্বিগুণ জারিমানা। অবশ্য কিছুদিন আগে এই নিয়মে পরিবর্তন এনেছে আইসিসি। যদিও তা এখনো কার্যকর করা হয়নি।
২ ওভার পিছিয়ে থাকায় বাংলাদেশ দলের সকল সদস্যকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জারিমানা করা হয়েছে। আর অধিনায়ক তামিমকে করা হয়েছে ৪০ শতাংশ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.