সংবাদ শিরোনাম
শাল্লার বাহারা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ কর্তৃক এক মহিলা দর্জিকে শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   ঢাকা-সিলেট মিতালি পরিবহনের বাসের ধাক্কায় অটোরিকশার চালক সহ দুইজন নিহত  » «   বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «  

গোপনে ব্যক্তিগত কথা শুনছে অ্যাপল!

সিলেটপোস্ট ডেস্ক ::অ্যাপেল এর ভয়েস অ্যাসিস্ট্যান্টের নাম Siri। এই ভয়েস অ্যাসিস্ট্যান্টকে কন্ঠস্বরের মাধ্যমে ব্যবহার করেন অ্যাপেল গ্রাহকরা। সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছিল নির্দিষ্ট কিছু Siri ভয়েস রেকর্ডিং শোনেন কনট্রাকটাররা। এই পদ্ধতিকে ‘গ্রেডিং’ বলা হয়। বিশ্বব্যাপী অ্যাপেল গ্রাহকের Siri কে দেওয়া নির্দেশ নিয়মিত শোনার কাজ চলছে। এর মধ্যে রয়েছে গ্রাহকের স্বাস্থ্যের তথ্য, যৌন সম্পর্ক, ড্রাগ ডিল সহ বিভিন্ন ব্যক্তিগত তথ্য। সম্প্রতি এই কাজের সাথে যুক্ত এক ব্যাক্তি অ্যাপেল এর বিরুদ্ধে অনৈতিকভাবে গ্রাহকের কন্ঠস্বর শোনার অভিযোগ তুলেছিলেন। সম্প্রতি এই অভিযোগের কথা স্বীকার করে নিয়েছে অ্যাপেল। কোম্পানি জানিয়েছে Siri সার্ভিসে উন্নতির জন্য এই কাজ করা হয়।

অনেক দিন ধরেই Google Assistant ও Amazon Alexa ভয়েস অ্যাসিস্ট্যান্টের বিরুদ্ধে কন্ঠস্বর তৃতীয় পক্ষকে দেওয়ার অভিযোগ উঠেছে। অ্যাপেল সব সময় জানিয়ে এসেছে গ্রাহকের সুরক্ষা নিয়ে আপোষ করবে না কোম্পানি। এবার অ্যাপেল এর সেই দাবির সামনে একটি বড় প্রশ্নচিহ্ন চলে এল।
সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত এই অভিযোগের উত্তর অ্যাপেল জানিয়েছে “আপনি কী বলছে সেই কথা সঠিকভাবে বোঝার জন্য” এই কাজ করে অ্যাপেল।
অ্যাপেল আরও জানিয়েছে, ‘Siri -র ডিকটেশনে উন্নতির জন্য অল্প পরিমাণ রেকর্ডিং শোনা হয়। তবে কোন অ্যাপেল আইডি থেকে সেই কণ্ঠস্বর রেকর্ড করা হয়েছে তা জানা যায় না। কঠিক সুরক্ষার অধীনে কর্মীরা এই কাজ করেন।’ সারা দিনে রেকর্ড হওয়া মোট রেকর্ডিং এর এক শতাংশের কম কন্ঠস্বর শোনা হয়। মাত্র করেক সেকেন্ড লম্বা হয় এই রেকর্ডিংগুলি।
সূত্র-এনডিটিভি
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.