সংবাদ শিরোনাম
মাধবপুরে বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ আহত ৫  » «   সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «  

স্বাস্থ্য ও বর্জ্য কর্মীদের ছুটি বাতিল ,বাসা-বাড়ির আঙ্গিনা পরিস্কার না রাখলে জরিমানা-মেয়র আরিফ

সিলেটপোস্ট ডেস্ক ::মশা নিয়ন্ত্রণের লক্ষ্যে সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের সবধরনের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও বাসা-বাড়ির আঙ্গিনা পরিস্কার না রাখলে জরিমানাসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানানো হয়েছে।

বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিষয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

সংবাদ সম্মেলনে মেয়র বলেন, বাসাবাড়ির বাইরের মশা নিয়ন্ত্রণে সিটি করপোরেশন সবধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা তিন দিনের বেশি জমে থাকা স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে। তাই এডিস মশার বংশবিস্তারের উৎসগুলো নষ্ট করলে ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে মুক্ত থাকা যাবে।

তিনি বলেন, সিসিক মশকনিধন কর্মীরা ঘরের বাইরে খোলা জায়গায় এই উৎসগুলো ধ্বংস করতে নিয়মিত কাজ করছে। তবে বাসার ভেতরে এবং আশপাশের এডিস মশা নিয়ন্ত্রণে আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। মেয়র বলেন, প্রতিটি বাসায় বসবাসকারীকে  উদ্যোগী হয়ে এডিস মশার উৎস নির্মূল করতে হবে। এছাড়া কোনভাবেই বাসা-বাড়ির আঙ্গিনা অপরিস্কার রাখা যাবে না। বাসা-বাড়ির আঙ্গিনা পরিস্কার না রাখলে জরিমানা সহ কঠোর আনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ বিষয়ে নগরীর প্রত্যেক মসজিদ, মন্দির, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে নগরবাসীকে সচেতন করে তুলতে বক্তব্য প্রদানের অনুরোধ জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান কয়েছ লোদী, শান্তনু দত্ত সন্তু, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম, শওকত আমীন তৌহিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, হিসাবরক্ষন কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানসহ সিসিকের অন্যন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.