সংবাদ শিরোনাম
দোয়ারাবাজার সীমান্তে কিশোর গ্যাংয়ের উৎপাত!খাসিয়াদের গুলিতে আহত ১  » «   এইচএসসি সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার ৭১.৬২%  » «   দোয়ারাবাজারে অটোরিকশাচাপায় শিশু শ্রেণির ছাত্রী নিহত  » «   দোয়ারাবাজারে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করলেন অফিসার ইনচার্জ   » «   কুশিয়ারা নদী থেকে লুপাট হচ্ছে কোটি কোটি টাকার বালু! নদীর বাঁধ হুমকির সম্মুখীন  » «   জৈন্তাপুরে জমিসংক্রান্ত বিরোধে একজন নিহত  » «   সিলেটে আন্তঃনগর উপবন এক্সপেসে আগুন  » «   নগরীর টিভি গেইটে নিজ দলরে ক্যাডাররা কুপিয়ে খুন করেছে এক ছাত্রলীগের কর্মীকে  » «   জৈন্তাপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন  » «   সর্বাত্মক হরতাল সফল করতে সিলেট জেলা ও মহানগর বিএনপির আহবান  » «   জৈন্তাপুরে পুলিশের অভিযানে ৬টি ভারতীয় মহিষ আটক  » «   সিলেট গ্যাস ফিল্ডস লি:’র বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   দোয়ারাবাজারে বালুবাহী বলগেটের ধাক্কা নৌকার মাঝি নিহত, আটক ২  » «   কানাডার ভিসার জন্য মন্ত্রণালয় ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিতে বলেনি-মন্ত্রী ইমরান আহমদ  » «   নগরীর লালবাজার বনগাঁও হোটেলের বাথরুম থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার  » «  

চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেলেন ৩ জন

সিলেটপোস্ট ডেস্ক ::চিকিৎসা বিজ্ঞানে এ বছর নোবেল পুরস্কারের জন্য ৩ জনের নাম ঘোষণা করেছে সুইডিশ নোবেল কমিটি। বিজয়ী ৩ জন হলেন, মার্কিন চিকিৎসাবিদ উইলিয়াম কাইলিন জুনিয়র ও গ্রেগ এল সেমেনজা এবং ব্রিটিশ চিকিৎসাবিদ স্যার পিটার র‌্যাডক্লিফ।

অক্সিজেনের উপস্থিতিকে মানবকোষ সাড়া দেয়ার প্রক্রিয়া বিষয়ে গবেষণার স্বীকৃতি স্বরূপ এই ৩ চিকিৎসা বিজ্ঞানীকে নোবেল পুরস্কার দেওয়া হচ্ছে।

চিকিৎসাবিদ স্যার পিটার র‌্যাডক্লিফ লন্ডনের ফ্রান্সিস ক্রিক ইনস্টিটিউট, কেইলিন হার্ভার্ড ইউনিভার্সিটি ও সেমেনজা যুক্তরাষ্ট্রের জন হপকিনস বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন।

আগামী ১০ ডিসেম্বর সুইডেনের রাজধানী স্টকহোমে এই তিন জনের হাতে পুরস্কার হিসেবে ৯০ লাখ সুইডিশ ক্রোনা তুলে দেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.