সংবাদ শিরোনাম
ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «   শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «  

একঝাঁক নগ্ন যুবক-যুবতীর কাণ্ড

সিলেটপোস্ট ডেস্ক ::ইউনিভার্সিটি অব সিডনির স্কুল অব ভেটেরিনারি সায়েন্সের তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রছাত্রী তারা। সংখ্যায় প্রায় ৩০ জন। তারা ক্যামেরার সামনে দাঁড়ালেন। একে একে পোশাক খুললেন। খুললেন তো খুললেনই। শরীরে সুতা বলতে অবশিষ্ট কিছুই থাকলো না। একেবারে নগ্ন অবস্থায় নানা রকম অঙ্গভঙ্গিতে দাঁড়ালেন তারা। একই সঙ্গে যুবক-যুবতী এমন অবস্থায় দাঁড়াতেই ক্যামেরা ক্লিক ক্লিক শব্দ করে উঠল।

ব্যাস, বন্দি হয়ে গেলেন ফ্রেমে। একটি দুটি নয়, অনেক ছবি। এসব ছবি ব্যবহার করা হবে ২০২০ সালের জন্য নতুন ক্যালেন্ডারে। তা থেকে যে আয় হবে তা দান করা হবে মানসিক স্বাস্থ্যকে উন্নত করার সমর্থনে প্রচারণা চালানো দাতব্য সংস্থা ব্লাক ডগ ইন্সটিটিউটে। এর আয়োজক লুসি ফুচটার (২৩) বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীদের কাছে এমন পোজ দিয়ে ক্যালেন্ডার প্রকাশ একটি রীতিতে পরিণত হয়েছে। আমরা শিগগিরই ভেটেরিনারিয়ান হয়ে উঠবো। বিজ্ঞানী হয়ে উঠব। আমাদেরকে কাজ করতে হবে এমন একটি সমাজে যেখানে জাতীয় পর্যায়ে আত্মহত্যার হার চারগুণ।

এ বিষয়টি আমাদের হৃদয়ে আঘাত করেছে। তাই মানসিক স্বাস্থ্যকে সেবা দেয়ার জন্য আমাদের এই ব্যবস্থা। এক্ষেত্রে ব্লাক ডগ ইন্সটিটিউট হলো এমন একটি প্রতিষ্ঠান যারা মানসিক অসুস্থতাকে অনুধাবন, প্রতিরোধ ও চিকিৎসা দেয়ার ক্ষেত্রে আত্মনিবেদিত। প্রতি ৫ জন মানুষের মধ্যে একজন মানুষ কোনো না কোনোভাবে মানসিক অসুস্থতায় ভুগছে। আমরা আশা করি তাদেরকে সুস্থ করতে চিকিৎসায় আমাদের উদ্যোগ সহায়তা করবে।
তিনি আরো বলেন, খুব সকালে ক্যামেরার সামনে নগ্ন হয়ে দাঁড়ানো এসব শিক্ষার্থীর ছবি দেখে বা খবর শুনে তাদের সহপাঠীদের ¯œায়ু হয়তো হিম হয়ে আসবে। তবে আস্তে আস্তে তা স্বাভাবিক হয়ে আসবে। উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় ওই স্কুলটি পশু চিকিৎসার ক্ষেত্রে শীর্ষ স্থানীয়। দশ বছর ধরে তারা নগ্ন নারী-পুরুষের ছবি ব্যবহার করে ক্যালেন্ডার প্রকাশ করে আসছে। দাতব্য সংস্থায় এ খাত থেকে তারা এক লাখ অস্ট্রেলিয়ান পাউন্ড দান করতে পেরেছে। নতুন ক্যালেন্ডার বিক্রি করা হবে ২৫ অস্ট্রেলিয়ান ডলারে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.