সংবাদ শিরোনাম
ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «   শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «  

প্রতি পোস্টে হাজার ডলার আয় করেন তারা

সিলেটপোস্ট ডেস্ক ::সামাজিক যোগাযোগ মাধ্যমে সোশ্যাল-মিডিয়ায় ইনফ্লুয়েন্সার বা প্রভাব বিস্তারকারী ব্যক্তিদের প্রতি ছবি, পোস্ট থেকে আয়ের পরিমাণ বেড়েছে।

মার্কেটিং ফার্ম ইজেয়া ফার্মের অনুসন্ধানে দেখা যায়, ইনস্টাগ্রামে স্পন্সর ছবি পোস্টের জন্য এসব তারকাদের যে অর্থ দেওয়া হতো তা এখন এক লাফে অনেক বেড়ে গেছে। প্রতিবেদন অনুযায়ী, এসব তারকরা ইনস্টাগ্রামে একটি স্পন্সর ছবির জন্য ২০১৪ সালে ১৩৪ মার্কিন ডলার নিতেন। যা পাঁচ বছরের ব্যবধানে ২০১৯ সালে এসে এক হাজার ৬৪১ মার্কিন ডলারে দাঁড়িয়েছে।

ছবি প্রতি আয়

 

তবে বিভিন্ন ব্র্যান্ডগুলোই এসব তারকাদের পোস্ট, ভিডিও, স্টোরিজ এবং ব্লগ লেখার জন্য স্বেচ্ছায় বেশি অর্থ দিচ্ছে।

সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের আয় বেড়ে যাওয়া নিয়ে একজন বিশেষজ্ঞ মন্তব্য করছেন, ‘এর ফলে ট্রেডিশনাল বিজ্ঞাপনে যে অর্থ ব্যয় হচ্ছে না বিষয়টি এমন নয়।’
সোশ্যাল বেকার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা বেন ইতজিহাক জানান, ডিজিটাল মার্কেটিং এবং ট্রেডিশনাল বিজ্ঞাপনের মধ্যে সর্বদা একটি মিশ্র প্রক্রিয়া থাকবে এবং এটাই স্বাভাবিক।

নিবন্ধ প্রতি আয়

 

জই সাগ, রিতা এবং হোসিয়ে সহ আরও ১৬ জন ব্যক্তিত্ব রয়েছে যাদের ইনফ্লুয়েন্সার হিসেবে পরিচিতি রয়েছে। তারা তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ছবি বা পোস্ট করার জন্য অর্থ পান।

প্রসঙ্গত, জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে যাদের সর্বনিম্ন এক লাখ ফলোয়ার থাকে তাদেরকে ইনফ্লুয়েন্সার বলা হয়।

সূত্র: বিবিসি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.