সংবাদ শিরোনাম
হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে তৃণমূল যুবদলকে শক্তিশালী করতে হবে: শহীদ উল্লাহ  » «   আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা:হাটহাজারীতে তাণ্ডবের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি  » «   সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভাচুর্য়াল  কুইজ প্রতিযোগিতার পঞ্চম বিজয়ী তিথি  » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক  » «   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই  » «   ৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট  » «   ৪ লাখ ভারতীয় রুপিসহ বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আটক  » «   ৩০ বছরের বেশি সময় ধরে হাটহাজারী মাদরাসার মুহতামিম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী  » «   সিঙ্গাপুরে বাংলাদেশিসহ অভিবাসী শ্রমিকদের বন্দিদশা, নির্মমতা  » «   জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «  

ভারতের মাঠে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি

সিলেটপোস্ট ডেস্ক::সিরিজ নির্ধারণী ম্যাচে অনবদ্য সেঞ্চুরি করেছেন স্টিভ স্মিথ। তার সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে সফরকারী অস্ট্রেলিয়া। ১১৭তম বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়েওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন স্মিথ। মোহাম্মদ সামির বলে ক্যাচ তুলে দেয়ার আগে ১৩২ বলে ১৪টি চার ও এক ছক্কায় ১৩১ রান করে আউট হন।

সবশেষ ২০১৭ সালের ১৯ জানুয়ারিপাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান সাবেক এ অধিনায়ক। এরপর বল টেম্পারিং কাণ্ডে এক বছরনিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরেতিন বছর পর সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

তবে ভারতের বিপক্ষে ওয়ানডেতে স্মিথের এটা তৃতীয় সেঞ্চুরি। এর আগে ২০১৫ সালে সিডনিতে ১০৫ আর ২০১৬ সালে পার্থে খেলেন ১৪৯ রানের ইনিংস। ১২১তম ওয়ানডে ম্যাচে৯ম সেঞ্চুরি করা স্মিথ অস্ট্রেলিয়ার হয়ে ৭৩টি টেস্টে খেলে করেছেন ২৬টি সেঞ্চুর। সবমিলেআন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরি হলো ৩৫টি।

রোববার তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ানঅধিনায়ক অ্যারন ফিঞ্চ।

প্রথম ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৬ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া।

তৃতীয় উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান স্টিভ স্মিথ। টেস্ট ক্রিকেটে চলতি বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ইতিমধ্যে ৩টি সেঞ্চুরি তুলে নিয়েছেন লাবুশেন। টেস্টে দুর্দান্ত ব্যাটিং করে ওয়ানডে দলে জায়গা করে নেন তিনি।

ভারত সফরে ওয়ানডে সিরিজে অভিষেক হয় তার। প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। সে ম্যাচে ওয়ার্নার ও ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে ১০ উইকেটের দাপুটে জয় পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ম্যাচে খেলেতে নেমে ৪৬ রান করেন লাবুশেন। রোববার সিরিজের তৃতীয় ম্যাচেস্মিথের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ার পথে খেলেন ৬৪ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ রানের ইনিংস।

সর্বশেষ সংবাদ

Developed by:

.