সংবাদ শিরোনাম
ডিগ্রি কলেজের প্রভাষক-কর্মচারীদের এমপিওভুক্তির সুযোগে হাইকোর্টের রুল  » «   মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়ল  » «   একজন মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ  » «   পদত্যাগ করলেন মুরাদ হাসান  » «   সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «  

প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম এইউবি- এর ডীন পদে যোগদান

শাহ মনসুর আলী নোমান::প্রবীণ শিক্ষাবিদ, শিক্ষা প্রশাসক এবং গবেষক প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এইউবি) – এর স্কুল অব বিজন্সে অনুষদের ডীন পদে যোগদান করেছেন। বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তা সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে সর্বশেষ সরকারি দায়িত্ব পালন করেন। দেশের বিভিন্ন সরকারি কলেজের প্রভাষক, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক, অধ্যাপক, উপাধ্যক্ষ, অধ্যক্ষ এবং শিক্ষা প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে ড. মোহাম্মদ নুরুল ইসলাম নিজ মেধা ও যোগ্যতা দিয়ে কর্মক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক সম্মান (দ্বিতীয় শ্রেনীতে প্রথম) এবং একই বিভাগ থেকে স্নাতকোত্তর (এমকম) ডিগ্রী লাভ করেন। তিনি বিএনসিসি, ঢাবি থেকে ‘জুনিয়র এন্ড সিনিয়র সার্টিফিকেট কোর্স ইন মিলিটারি সাইন্স’ কোর্স সম্পন্ন করেন (১৯৭৭-১৯৮০)। প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বাংলাদেশ স্টাডিস (আইবিএস) থেকে পিএইচ.ডি ডিগ্রী লাভ করেন। জাতীয় সংবাদপত্র এবং বিভিন্ন গবেষণা জানার্লে তার অনেক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। বিবিএ, এমবিএ, আইসিএবি, আইসিএমএবি, আইসিএস প্রোগ্রামের জন্য তিনি কয়েকটি বই লিখেছেন।

প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষক হিসেবেও কাজ করেছেন। তার পৈত্রিক নিবাস ব্রাহ্মনবাড়িয়া জেলার কসবা উপজেলায়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.