সংবাদ শিরোনাম
নবীগঞ্জের অকাল বন্যার পানির সাথে ভেসে এসেছে এক যুবকের লাশ! পুলিশ পড়েছে বিপাকে!  » «   গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা: গ্রেপ্তার ১  » «   জগন্নাথপুরে ত্রাণের পিছে ছুটছে মানুষ  » «   ওসমানীনগরে প্রশাসনের তালিকায় অবশেষে বাড়লো বন্যাক্রান্তের সংখ্যা  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটির বানবাসী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ  » «   বানবাসিদের তোপের মুখে এমপি মানিক: সাবেক চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে সংঘর্ষ   » «   চুনারুঘাটে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মামা কে কুপিয়েছে দুর্বৃত্তরা  » «   জৈন্তাপুরে মা -ছেলের লাশ উদ্ধার  » «   তাহিরপুরে ত্রাণের জন্য বানভাসিদের হাহাকার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ  » «   বালাগঞ্জে কুশিয়ারা নদী বিপদসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন  » «   সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   হেলিকপ্টার থেকে ছুঁড়ে দেয়া ত্রাণ সামগ্রী নিতে গিয়ে আহত ৬  » «   জৈন্তাপুরে ২০ জনকে উদ্ধার করলো বিজিবি টহল দল ও বন্যার্থদের মাজে খাদ্য বিতরন  » «   জৈন্তাপুরে বন্যার্থদের পাশে জৈন্তাপুর মডেল থানা  » «   সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে  » «  

নাট্যমঞ্চের গৌরবের ৩০ বছর পূর্তি মুক্তমঞ্চে সাংস্কৃতিক উৎসব আজ

সিলেটপোস্ট ডেস্ক::‘অপসংস্কৃতি নয়, চাই জাতীয় সংস্কৃতির বিকাশ’ এই স্লোগানে দীর্ঘ ৩০ বছরের পথ অতিক্রম করে সিলেটের নাট্য ও সাংস্কৃতিক অঙ্গনের সুপরিচিত সংগঠন নাট্যমঞ্চ সিলেট ৩১ বছরে পা দিচ্ছে আজ। স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিজয়ের পর পরই সিলেটের নাটক পাগল একঝঁাক তরুণ নাট্যমঞ্চ সিলেট’র প্রতিষ্ঠা করেন। দীর্ঘ পথ পরিক্রমায় সংগঠনটি নিয়মিত নাটক মঞ্চায়নের পাশাপাশি সমস্ত গণতান্ত্রিক সংগ্রামে ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালির সংস্কৃতি বিকাশে কাজ করে যাচ্ছে। জাতীয় নাট্যোৎসব, জাতীয় লোকনাট্যোৎসব, জাতীয় পথনাট্যোৎসব সহ পথ ও মঞ্চনাটকে নাট্যমঞ্চের উল্লেখযোগ্য প্রশংসনীয় নাটক দর্শকের উপস্থিতিতে একাধিকবার মঞ্চায়িত হয়েছে। নাট্যমঞ্চ সিলেট বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, বাংলাদেশ গ্রাম থিয়েটার, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট ও সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সদস্যভূক্ত সংগঠন।

নাট্যমঞ্চের ৩০ বছর পূর্তি উপলক্ষে আজ ৭ ডিসেম্বর সোমবার বিকেল ৫টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক উৎসব। এতে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত, পাঠাভিনয়, নাট্যাংশ পরিবেশিত হবে। নাট্যমঞ্চ সিলেট’র সভাপতি রজত কান্তি গুপ্ত ও সাধারন সম্পাদক বাপ্পী কুমার মজুমদার এক বিজ্ঞপ্তিতে সিলেটের নাট্যমোদী দর্শক ও শুভানুধ্যায়ীদের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.