সংবাদ শিরোনাম
ডিগ্রি কলেজের প্রভাষক-কর্মচারীদের এমপিওভুক্তির সুযোগে হাইকোর্টের রুল  » «   মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়ল  » «   একজন মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ  » «   পদত্যাগ করলেন মুরাদ হাসান  » «   সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «  

“ঈদের দিন আর সবার মতো নয় তাঁদের” বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান-লুৎফুর

শেখ মোঃ লুৎফুর রহমান::তাঁরা গরীব এতিম অসহায় কেউ বৃদ্ধাশ্রমের বাসিন্দা। ঈদের দিন আর সবার মতো নয় তাঁদের। ঈদ মানে যে আনন্দ, সেটি থেকেই একরকম বঞ্চিতই তাঁরা।

আসলে শহরে বলেন আর গ্রামে বলেন, এখানে অনেক প্রতিষ্ঠিত মানুষেরা থাকেন। যারা নিজেদের মতো করে অসহায়দের পাশে দাঁড়াবার ক্ষমতা থাকা সত্বেও দাঁড়াবার ইচ্ছা অনেকের মনে একবারও আসেনা।তাদের মনের ভিতরে একবারও মনে হয়না পাশের বাসার মানুষে কি ভাবে ঈদ পালন করছে, দেখি তাদের খোঁজ খবর নিয়ে । সে তুলনায় শহর, গ্রাম বা মফস্বলের অসহায় মানুষগুলো খুব একটা সহায়তা পান না।

তবে কিছু মানুষ এখনও খোঁজ খবর রাখেন এবং সহায়তাও দেন দেখা গেছে।আমি মনে করি আমাদের প্রত্যেক পারামহল্লার ও গ্রামের যারা আর্থিক দিকে সচ্ছল তাদের সবাই যদি একটু খেয়াল করেন ঐ গরীব অসহায় মানুষের দিকে। তাহলে আমরা সবাই হাসি মুখে আনন্দের সাথে ঈদ করতে পারবো । এবং ওদের আনন্দ সাথে আমাদের ভালবাসার বন্ধন শক্ত হবে বলে আমার বিশ্বাস।

আমাদের অনেকের কাছে প্রচুর টাকা আছে তবুও চাই আরো টাকা।হ্যা টাকার প্রয়োজন আছে সবার, তবে তার সাথে ভাল মনে চিন্তা করলে ভাল কিছু করা কোনু ব্যাপার না।ভাল কাজ করলে ভাল ফল আসে কথাটি সত্য।

আমরা ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে হতাশ হই, শঙ্কায় থাকি। এখনই সেটা বন্ধ করুন। যে দুঃসময় আসেনি এখনো, সেটা নিয়ে চিন্তা করে নিজের মনকে ভারাক্রান্ত করে লাভ কী! এই মুহূর্তে বেঁচে থাকুন। প্রতিটি সময় উপভোগ করুন ভাল কিছু করে। আজকের সকালে আগামীকাল নিয়ে ভাবার প্রয়োজন নেই।

কারন মানুষ মরণশীল এই জগতে ভাল কিছু কাজ করে গেলে পরকালে হয়তো কাজে আসতে পারে।

তাই আমি বলব আর্থিক দিকে সচ্ছল যারা আছেন আপনারা অসহায় গরীব এতিমদের পাশে থাকার জন্য অনোরুদ করছি।

আপনাদের সহযোগিতায় এই অসহায় মানুষে ঈদ আনন্দ উপভোগ করবে।এবং এই আনন্দ আপনার মনে শান্তনা ফিরে দিবে আপনার আর্থির দিকে আরো সফলতা এনে দিবে বলে আমি মনে করি।

লেখক: শেখ মোঃ লুৎফুর রহমান

সাংবাদিক

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.