সংবাদ শিরোনাম
শাল্লার বাহারা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ কর্তৃক এক মহিলা দর্জিকে শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   ঢাকা-সিলেট মিতালি পরিবহনের বাসের ধাক্কায় অটোরিকশার চালক সহ দুইজন নিহত  » «   বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «  

“ঈদের দিন আর সবার মতো নয় তাঁদের” বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান-লুৎফুর

শেখ মোঃ লুৎফুর রহমান::তাঁরা গরীব এতিম অসহায় কেউ বৃদ্ধাশ্রমের বাসিন্দা। ঈদের দিন আর সবার মতো নয় তাঁদের। ঈদ মানে যে আনন্দ, সেটি থেকেই একরকম বঞ্চিতই তাঁরা।

আসলে শহরে বলেন আর গ্রামে বলেন, এখানে অনেক প্রতিষ্ঠিত মানুষেরা থাকেন। যারা নিজেদের মতো করে অসহায়দের পাশে দাঁড়াবার ক্ষমতা থাকা সত্বেও দাঁড়াবার ইচ্ছা অনেকের মনে একবারও আসেনা।তাদের মনের ভিতরে একবারও মনে হয়না পাশের বাসার মানুষে কি ভাবে ঈদ পালন করছে, দেখি তাদের খোঁজ খবর নিয়ে । সে তুলনায় শহর, গ্রাম বা মফস্বলের অসহায় মানুষগুলো খুব একটা সহায়তা পান না।

তবে কিছু মানুষ এখনও খোঁজ খবর রাখেন এবং সহায়তাও দেন দেখা গেছে।আমি মনে করি আমাদের প্রত্যেক পারামহল্লার ও গ্রামের যারা আর্থিক দিকে সচ্ছল তাদের সবাই যদি একটু খেয়াল করেন ঐ গরীব অসহায় মানুষের দিকে। তাহলে আমরা সবাই হাসি মুখে আনন্দের সাথে ঈদ করতে পারবো । এবং ওদের আনন্দ সাথে আমাদের ভালবাসার বন্ধন শক্ত হবে বলে আমার বিশ্বাস।

আমাদের অনেকের কাছে প্রচুর টাকা আছে তবুও চাই আরো টাকা।হ্যা টাকার প্রয়োজন আছে সবার, তবে তার সাথে ভাল মনে চিন্তা করলে ভাল কিছু করা কোনু ব্যাপার না।ভাল কাজ করলে ভাল ফল আসে কথাটি সত্য।

আমরা ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে হতাশ হই, শঙ্কায় থাকি। এখনই সেটা বন্ধ করুন। যে দুঃসময় আসেনি এখনো, সেটা নিয়ে চিন্তা করে নিজের মনকে ভারাক্রান্ত করে লাভ কী! এই মুহূর্তে বেঁচে থাকুন। প্রতিটি সময় উপভোগ করুন ভাল কিছু করে। আজকের সকালে আগামীকাল নিয়ে ভাবার প্রয়োজন নেই।

কারন মানুষ মরণশীল এই জগতে ভাল কিছু কাজ করে গেলে পরকালে হয়তো কাজে আসতে পারে।

তাই আমি বলব আর্থিক দিকে সচ্ছল যারা আছেন আপনারা অসহায় গরীব এতিমদের পাশে থাকার জন্য অনোরুদ করছি।

আপনাদের সহযোগিতায় এই অসহায় মানুষে ঈদ আনন্দ উপভোগ করবে।এবং এই আনন্দ আপনার মনে শান্তনা ফিরে দিবে আপনার আর্থির দিকে আরো সফলতা এনে দিবে বলে আমি মনে করি।

লেখক: শেখ মোঃ লুৎফুর রহমান

সাংবাদিক

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.