সংবাদ শিরোনাম
শাল্লার বাহারা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ কর্তৃক এক মহিলা দর্জিকে শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   ঢাকা-সিলেট মিতালি পরিবহনের বাসের ধাক্কায় অটোরিকশার চালক সহ দুইজন নিহত  » «   বিশ্বম্ভরপুরে কালভার্ট ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «  

ইচ্ছেমত অ্যাপ রাখুন এই চার ফোনে

সিলেটপোস্ট ডেস্ক::খুব দ্রুত কোথাও যাওয়া প্রয়োজন, অসময়ে ক্ষুধা পেয়ে গেলো কিংবা যেকোনো সময়ই অফিসের জরুরি মেইল করা প্রয়োজন। এমন সময়ে হাতে থাকা স্মার্টফোনটির যোগাযোগ অ্যাপগুলোই শেষ ভরসা। আর এভাবে জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রে দ্রুত যোগাযোগের জন্যে মানুষ এখন একইসঙ্গে একইসময়ে অনেক অ্যাপ ব্যবহার করে। কিন্তু স্মার্টফোনেই যদি জায়গা না থাকে, তখন এতো অ্যাপ রাখা হয়ে পড়ে মুশকিল। তাই স্মার্টফোন কেনায় মানুষের অন্যতম চাহিদার জায়গাটি হয় স্টোরেজ সুবিধা ও ব্যাটারি পাওয়ার। আর চাহিদার সঙ্গে তাল মিলিয়ে স্মার্টফোন কোম্পানিগুলোও এখন বাজারে আনছে বিভিন্ন ক্রয়সীমার মধ্যে বড় স্টোরেজের বিভিন্ন স্মার্টফোন।

বাজারে থাকা বড় স্টোরেজের চারটি স্মার্টফোন নিয়ে আমাদের আজকের আয়োজন-

স্যামসাং এ৭২: শক্তিশালী ব্যাটারি ও তুলনামূলক উন্নত চার্জিং প্রযুক্তি থাকার কারণে স্যামসাং এ৭২ স্মার্টফোনটি বাজারে এসেই বেশ সাড়া ফেলেছিলো। স্যামসাং এ৭২ এর ব্যাটারিটি ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার (এমএএইচ) সক্ষমতার। এছাড়া ২৫ ওয়াটের সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে এই স্মার্টফোনটিতে। এর র‌্যাম ৬ জিবি এবং রম ২৫৬ জিবি।

স্যামসাং এ৭২’তে একটি ফ্রন্ট ও চারটি রিয়ার ক্যামেরা রয়েছে। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার(ওআইএস) প্রযুক্তি যুক্ত করেছে স্যামসাং। এছাড়া ৪কে মানের ভিডিওগ্রাফির সক্ষমতাও রয়েছে স্যামসাং এ৭২ স্মার্টফোনে। বাংলাদেশে স্মার্টফোনটির মূল্য ৪৫ হাজার ৯৯৯ টাকা।

ভিভো ভি২১: স্মার্টফোন বাজারে সাম্প্রতিক আসা স্মার্টফোন ভিভো ভি২১। গত জুন মাসে দেশের বাজারে আসে স্মার্টফোনটি। ভিভো ভি২১ এর সবচেয়ে বড় আকর্ষন এর ফ্রন্ট ক্যামেরায় ওআইএস প্রযুক্তি। বাজারে বর্তমানে অন্যান্য অল্প কয়েকটি স্মার্টফোনে রিয়ার ক্যামেরায় ওআইএস প্রযুক্তি রয়েছে। তবে ফ্রন্ট ক্যামেরায় ওআইএস নিয়ে আসা একমাত্র স্মার্টফোন ভিভো ভি২১। এছাড়া আরো একটি কারণে বাজারে তুমুল সাড়া ফেলে ভি২১। সেটি হলো, এর বর্ধনযোগ্য র‌্যাম। ভিভো ভি২১ এর র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। তবে, ব্যবহারকারীরা চাইলেই রম থেকে ৩ জিবি নিয়ে র‌্যাম হিসেবে ব্যবহার করতে পারেন। অর্থাৎ প্রয়োজনে ব্যবহারকারীরা ১১ জিবি র‌্যামও ব্যবহার করতে পারবেন।

৪০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে স্মার্টফোনটিতে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। যার ফলে দীর্ঘস্থায়ী ব্যাটারি অভিজ্ঞতা পাবেন ভিভো ভি২১ ব্যবহারকারীরা। স্মার্টফোনটির সামনে ৪৪ মেগাপিক্সেলের ওআইএস ক্যামেরা রয়েছে। এছাড়া ওআইএসসহ ফোনটির পেছনে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা।

ভিভো ভি২১ এর বাজারমূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।

হুয়াওয়ে নোভা ৮এসই: এই স্মার্টফোনটিতেও রয়েছে ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম । অসাধারণ ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকলেও হুয়াওয়ে নোভা ৮এসই এর ব্যাটারি সাইজ ছোটো। হুয়াওয়ে নোভা ৮এসই এর ব্যাটারিটি ৩৮০০ এমএএইচ সক্ষমতার। আর এতে রয়েছে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। স্মার্টফোনটির সামনে একটি এবং পেছনে চারটি ক্যামেরা রয়েছে। পেছনের মেইন ক্যামেরাটি ৬৪ এমপি’র। এবং ফ্রন্ট ক্যামেরাটি একটি ১৬ এমপি’র ক্যামেরা। হুয়াওয়ে নোভা ৮এসই এর বাজার মূল্য ৩৩ হাজার টাকা।

অপো রেনো ৫: রেনো ৫ স্মার্টফোনেও; ভি২১ এর মতো অটো ফোকাস প্রযুক্তি ব্যবহার করেছে অপো। ৪২২০ এমএএইচ ব্যাটারির সঙ্গে স্মার্টফোনটিতে রয়েছে ৫০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার। অপো রেনো ৫ এর র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। স্মার্টফোনটির সামনে রয়েছে ৪৪ এমপি’র ফ্রন্ট ক্যামেরা। এছাড়া পেছনে রয়েছে ৪টি রিয়ার ক্যামেরা; যেখানে মেইন ক্যামেরাটি ৬৪ এমপি’র। বাজারে অপো রেনো ৫ এর মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.