সংবাদ শিরোনাম
নগরীর ঘাষিটুলা কলাপাড়া এলাকায় মা-ছেলের মৃত্যু  » «   দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «  

শ্রীমঙ্গলে বিরল প্রজাতির সাপ উদ্ধার

সিলেটপোস্ট ডেস্ক::মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে একটি চা বাগানের ম্যানেজারের বাংলো থেকে একটি বিরল প্রজাতির সাপ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে জেমস ফিনলে চা কোম্পানির ভাড়াউড়া এস্টেটের ব্যবস্থাপক বাংলোর ঘরের ভিতর থেকে সাপটি উদ্ধার করা হয়।

খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজন এসে সাপটি অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে যায়। এসময় স্ট্যান্ড ফর আওয়ার ইন্ডেন্ডজারেড ওয়াইল্ড এর সোহেল শ্যাম, খোকন উপস্থিত ছিলেন।

সোহেল শ্যাম জানান, এটি বিরল প্রজাতির সাপ। এটি কোন প্রজাতির তা নিশ্চিত করতে বিশেষজ্ঞ এর সাথে যোগাযোগ করা হয়েছে। সাপটির জাত ও প্রকৃতি নির্ণয় করতে আগামীকাল শুক্রবার একজন বিশেষজ্ঞ শ্রীমঙ্গলে আসার কথা রয়েছে বলে তিনি জানান।

ম্যানজার বাংলোর চৌকিদার সজল হাজরা বলেন, বাংলোর মধ্যে সাপটি প্রথম দেখে লোকজন চিৎকার শুরু করে। ভয়ে বাংলোর লোকজন বাহিরে বের হয়ে আসে। পরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে ফোন করে জানালে তারা এসে সাপটি উদ্ধার করে নিয়ে যায়।

বাংলাদেশ বণ্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, সাপটি পরীক্ষা করে দেখা গেছে এটি একটি বিরল প্রজাতির সাপ। ১০ ফুট দৈর্ঘ্যের সাপটি বাংলাদেশে প্রথম দেখা গেছে বলে ধারণা করছেন তিনি।

সাপটি বর্তমানে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.