সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটের তফসিল আজ

সিলেটপোস্ট ডেস্ক::দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটের তফসিল আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা’র সভাপতিত্বে বেলা সাড়ে ১১টায় কমিশনের ৮৬তম সভা অনুষ্ঠিত হবে। এই ধাপে কতোটি ইউপিতে ভোটগ্রহণ করা হবে সেটি সভায় ঠিক করে পরে তফসিল ঘোষণা করা হবে।

জানা যায়, কালকের কমিশন সভা শেষে ইউপি’র দ্বিতীয় ধাপের ইউপি ভোট ছাড়াও সিরাজগঞ্জ-৬ শূন্য আসনের উপনির্বাচন, মহিলা আসন-৪৫ শূন্য আসনের উপনির্বাচন, সপ্তম ধাপের পৌরসভায় সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্যপদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, যেহেতু কমিশন চলতি বছরে সব নির্বাচন উপযোগী সব নির্বাচন আয়োজন সম্পন্ন করতে চায়। তাই পরের ধাপগুলোতে একটু বেশি সংখ্যক ইউপিতে ভোটগ্রহণ করা হতে পারে। দ্বিতীয় ধাপে কমবেশি এক হাজার ইউপিতে ভোটের তফসিল ঘোষণা করা হতে পারে।

এর আগে ইসি সচিব মো. হুমায়ূন কবীর সাংবাদিকদের জানিয়েছিলেন, চলতি মাসের শেষে কমিশন সভায় ইউপি’র পরের ধাপের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ৩ মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউপি’র তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট হওয়ার কথা ছিলো ১১ এপ্রিল। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতির কারণে ভোট স্থগিত করা হয়। পরে ভোটের তারিখ পুনর্নিধারণ করে ২১ জুন সেখান থেকে ২০৪টি ইউপিতে ভোটগ্রহণ করে কমিশন। স্থগিত রাখা হয় ১৬৭টি ইউপি ভোট। পরে স্থগিত থাকা ১৬১ ইউপিতে ২০ সেপ্টেম্বর সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। যোগাযোগ সমস্যার কারণে ২০ সেপ্টেম্বর সেন্টমার্টিনে এবং আরও পাঁচটি ইউপি’র প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি বলে জানিয়েছে কমিশন।

বর্তমানে দেশে ইউপি সংখ্যা চার হাজার ৪৮৩টি। গত ২১ মার্চ মেয়াদ শেষ হয় ৭৫২ ইউপির, ৩০ মার্চ ৬৮৪ ইউপির, ২২ এপ্রিল ৬৮৫ ইউপির, ৬ মে ৭৪৩ ইউপির, ২৭ মে ৭৩৩ ইউপির এবং গত ৩ জুন ৭২৪ ইউপির মেয়াদ শেষ হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.