সংবাদ শিরোনাম
সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «   শান্তিগঞ্জে ইউপি নিবার্চনে নৌকায় ভোট দেয়ায় প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়ের  » «   নগরীর দারগাহ গেইট হোটেলে স্বামীর মরদেহ রেখে দেবরের সঙ্গে স্ত্রী লাপাত্তা  » «   হেফাজতে ইসলামের মহাসচিব নুরুল ইসলামের মৃত্যু  » «   সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোটগ্রহণ অনুষ্ঠিত-বিজয়ী চেয়ারম্যান যারা  » «  

বাংলাদেশে হামলার পরিকল্পনা, অস্ট্রেলিয়ায় আইএস জঙ্গির ৫ বছরের দণ্ড

সিলেটপোস্ট ডেস্ক::অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে জঙ্গি হামলার পরিকল্পনা নিয়ে আসার সময় আটক প্রবাসী এক বাংলাদেশিকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

সোমবার (১১ অক্টোবর) অস্ট্রেলীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, নওরোজ রায়েদ আমিন নামে ৩০ বছর বয়সী ওই যুবককে সাড়ে ৫ বছরের বেশি সময় আগে সিডনি বিমানবন্দর থেকে ক্যামোফ্লেজ পোশাক, ট্যাকটিকাল বুট ও বোমা বানানোর নির্দেশনামূলক বইসহ আটক করা হয়।

খবরে আরও বলা হয়েছে, ২০১৫ সালের মে থেকে ফেব্রুয়ারি ২০১৬ সালের মধ্যে ৩০ বছর বয়সী নওরোজ সামাজিক যোগাযোগমাধ্যমে এক ব্যক্তির সঙ্গে কথোপকথনে আইএস সমর্থনের কথা জানান। এবং সেখানে বাংলাদেশ ভ্রমণের পরিকল্পনা নিয়ে আলোচনা করেন তারা।

আমিন ২০১৫ সালের আগস্টে তার পরিচিতি বাংলাদেশির নিকট বলেছিলেন, তিনি শিগগিরই দেশে যাবেন। কারণ আমার রান্না শেখা দরকার।

২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশের পথে রওয়ানাও দিয়েছিলেন নওরোজ। কিন্তু সিডনি বিমানবন্দরে আটক হন তিনি। এসময় তার লাগেজ তল্লাশি করে বেশ কয়েকটি ইউএসবি পেনড্রাইভ, তিন জোড়া ক্যামোফ্লেজ ট্রাউজার (সাধারণত সামরিক বাহিনীর সদস্যরা ব্যবহার করেন), মার্শাল আর্ট গ্লাভস, অস্ট্রেলীয় ডলার ও বাংলাদেশি টাকা পাওয়া যায়।

কাস্টমস আইনের অধীনে একটি অপরাধসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনার প্রস্তুতির দোষ স্বীকার করেন নওরোজ।

তিনি আদালতে বলেন, বিস্ফোরক সম্পর্কে ধারণা আছে বাংলাদেশে এমন কাউকে তিনি খুঁজছিলেন, কিন্তু অস্ট্রেলিয়াতে হামলা চালানোর কোনো পরিকল্পনা তার ছিল না।

বিচারক পিটার গার্লিং রায় ঘোষণা করতে গিয়ে বলেন, নওরোজের লক্ষ্য ছিল বাংলাদেশ সরকার। নওরোজ মনে করতেন মুসলিমদের যারা রক্ষণশীল ধারায় বিশ্বাসী, তারা বাংলাদেশে বৈষম্যের শিকার হচ্ছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.