সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

ডিমের পর যা খেলে শরীরে ভয়াবহ ক্ষতি

সিলেটপোস্ট ডেস্ক::ডিম একটি পুষ্টিকর খাবার। শরীর ঠিক রাখার জন্য ডিমের বিকল্প নেই। প্রতিদিন সকালে ডিম খেলে শরীর ভালো থাকে। তবে সুস্থ থাকতে ডিমের সঙ্গে কিছু খাবার না খাওয়াই ভালো।

আসুন জেনে নিই ডিম খাওয়ার পর যেসব খাবার খাওয়া স্বাস্থ্যকর নয়—

চিনি
ডিম আর চিনি একসঙ্গে মেশালে সেখান থেকে ক্ষতিকর অ্যামাইনো অ্যাসিড তৈরি হয়। যা রক্তকে জমাট বাঁধিয়ে দেয়। ফলে ডিম খাওয়ার পর বা ডিমের সঙ্গে চিনিমিশ্রিত খাবার পরিহার করা উচিত।

সয়া মিল্ক
সয়া মিল্কের সঙ্গে ভুলেও ডিম খাবেন না। এতে দেহে প্রোটিনের শোষণ বাধাপ্রাপ্ত হয়।

barta24

চা-কফি
ডিম এবং চা অনেকেই একসঙ্গে খান। বিশেষত অনেক ভাজাভুজিতে ডিম মেশানো হয়। আবার ডিমভাজির সঙ্গে চা কিংবা কফিও অনেকে পছন্দ করেন। কিন্তু এ দুই খাবার একসঙ্গে হজম করা বেশ কঠিন। এছাড়াও এখান থেকে হতে পারে কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যাও, যা পরবর্তীকালে শরীরকে ড্যামেজ করে দেয়।

বেকন
ডিমের সঙ্গে বেকনের কম্বিনেশন বিশ্বজুড়েই খুব জনপ্রিয়। ব্রেকফাস্টের টেবিলে এ দুটি খাবার একসঙ্গেই পরিবেশন করা হয়। কিন্তু বেকন এবং ডিম এ দুইয়ের মধ্যেই থাকে প্রচুর পরিমাণ প্রোটিন। সেই সঙ্গে ফ্যাট। একসঙ্গে খেলে সঙ্গে সঙ্গেই এনার্জি পাওয়া যায় কিন্তু একটু পরেই তা ভ্যানিশ হয়ে যায়। ফলে শরীর ক্লান্ত অবসন্ন হয়ে পড়ে।

barta24

আরও যেসব খাবার এড়িয়ে চলবেন
ডিমের সঙ্গে বিশেষত তরমুজ জাতীয় কোনো ফল খাবেন না। এমনকি চিজ, দুধ, দুগ্ধজাত দ্রব্য, বিভিন্ন শস্যদানা এসব না খেলেই ভালো।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.