সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত

সিলেটপোস্ট ডেস্ক::কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ হয়েছে।এ ঘটনায় ৩ পুলিশসহ অন্তত অর্ধশত লোকজন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওসির গাড়ি।
বুধবার রাত সাড়ে ৮ টা থেকে উপজেলার কালিগঞ্জ বাজারে দফায় দফায় সংঘর্ষের এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছুড়েছে। সংঘর্ষ চলাকালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মস্তুফা উদ্দিনের পা ভেঙে দেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, কুমিল্লার ঘটনার জের ধরে এদিন এশার নামাজের পর কালিগঞ্জ বাজারে মাইকিং মিছিল বের করা হয়। এরপর মিছিলকারীরা দায়িত্বরত পুলিশের উপর চড়াও হন। এরপর মিছিলটি মানিকপুর ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সুপার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানের নিজস্ব গাড়ি রাখা দেখতে পেয়ে ভাঙচুর চালান মিছিলকারীরা। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, ওসি আবুল কাসেম ইউনিয়ন পরিষদের ভিতরে অবস্থান করায় হামলাকারীদের কবল থেকে রক্ষা পান।

রাত সাড়ে ১০টায় থমথমে পরিস্থিতি থাকায় জেলা পুলিশ লাইনস থেকে ৪ প্লাটুন অতিরিক্ত পুলিশ, ২ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়।
জকিগঞ্জ উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে ঊগ্র গোষ্ঠী পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। তবে আমরা কোনোভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেবো না। এ ঘটনা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন কাজ করছে। জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপা করা হয়েছে। এ ঘটনায় ৩ পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে আহতদের সঠিক তথ্য মিলেনি। অবশ্য রাত ১০টার পর থেকে ঘটনাস্থলে বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, কিছুসংখ্যক লোকজন কুমিল্লার ঘটনায় কিছু সংখ্যক লোকজন উত্তেজনা ছড়িয়ে প্রশাসনের ৪টি গাড়ি ভাঙচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ৪ প্লাটুন অতিরিক্ত পুলিশ, ২ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়েছে। রাত ১২টার দিকে পরিস্থিতি শান্ত রয়েছে বলেন তিনি।

এদিকে, কুমিল্লায় কুরআন শরীফ অবমাননার ঘটনায় রাত ১১টার দিকে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলকারীরা নগরের কোর্ট পয়েন্টে সমবেত হয়ে প্রতিবাদ সভা ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
কুমিল্লায় পূজা মণ্ডপে প্রতিমার পায়ের ওপর পবিত্র কুরআন রেখে অবমাননার ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সিলেটে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনার জেরে জকিগঞ্জে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.