সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী

সিলেটপোস্ট ডেস্ক::দেশে প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষার মাধ্যমে সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পদ্ধতির যাত্রা শুরু হলো। দেশের মোট ২৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সিলেটের দুটি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই দুই কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ৮ হাজার শিক্ষার্থী।

প্রথম দিনের ভর্তি পরীক্ষায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে অংশ নেন ৪ হাজার ৭১০ জন শিক্ষার্থী। অন্যদিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেন ৩ হাজার ১৬৩ জন শিক্ষার্থী।

আজ রোববার পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ১টায়। তবে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়।

সিলেটে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ করা হয়েছে বলে জানান দুই কেন্দ্রের দায়িত্বে থাকা সংশ্লিষ্টরা। তারা জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ পর্যবেক্ষণে ছিল। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে পরীক্ষার কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করেছে বিভিন্ন টেকনিক্যাল টিম।

সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়েছে, আজ ‘এ’’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটের এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও ২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কয়েকটি বিষয়ে ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি কমিটি সুত্রে জানা যায়, এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শাখায় তিন ইউনিটে মোট ২২ হাজার ১৩ সিট রয়েছে। আসনগুলোর বিপরীতে আবেদন করেছে ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জন শিক্ষার্থী। এতে এ ইউনিটে ১ লক্ষ ৩১ হাজার ৯০১জন, বি ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন এবং সি ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছে।

ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, পরীক্ষা শেষ হওয়ার দুই-একদিনের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.