সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

মহাকাশে শুটিং করে পৃথিবীতে ফেরা

সিলেটপোস্ট ডেস্ক::শূন্যে প্রথমবার কোনও সিনেমার শুটিং হলো। আন্তর্জাতিক মহাকাশ স্টেশন ছেড়ে রুশ কলাকুশলীরা এই ইতিহাস গড়ে পৃথিবীতে ফিরেও এসেছেন। ‘চ্যালেঞ্জ’ নামক ছবিটির পরিচালক ক্লিম শিপিয়াঙ্কা ও অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড রবিবার (১৭ অক্টোবর) কাজাখস্তানের সমতল ভূমিতে অবতরণ করেছেন। পরিচালক-অভিনেত্রীর সঙ্গে ছিলে নভোচারী ওলেগ নোভিৎস্কি। সিনেমার জন্য প্যারাস্যুটসহ পৃথিবীতে তাদের নেমে আসার দৃশ্যের শুটিং হয়েছে।

যদিও আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে আকস্মিক ত্রুটির কারণে গত ১৬ অক্টোবর আধাঘণ্টার জন্য শুটিং থমকে গিয়েছিল। অবস্থানগত নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল রুশ নভোযানটি। তবে চিত্রনাট্যে এটি ছিল না।

শুক্রবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের অ্যাকাউন্টে বলা হয়েছে, ‘সোয়ুজ এমএস-১৮ নভোযানে চড়ে ছবি সংশ্লিষ্ট তিনজন গত ৫ অক্টোবর শূন্যে আসে। শুক্রবার তারা আমাদের বিদায় জানিয়েছেন।’

পূর্ণদৈর্ঘ্য ছবিটি মহাকাশ সংস্থা রসকসমসের ভাবনা থেকে এসেছে। ‘চ্যালেঞ্জ’-এর গল্প জানানো হয়নি এখনও। তবে পেরেসিল্ডের চরিত্রটি একজন চিকিৎসকের। অসুস্থ নভোচারীকে সুস্থ করে তোলার মিশনে মহাকাশে যেতে হয় তাকে। কারণ ওই নভোচারীর শারীরিক অবস্থা এমনই যে, পৃথিবীতে তার চিকিৎসা করা সম্ভব নয়।

জানা গেছে, অভিনেত্রী ও পরিচালক আগামী ১০ দিন রাশিয়ার স্টার সিটিতে পুনর্বাসনে থাকবেন। অর্থাৎ মহাকাশের চেয়ে দুই দিন কম কোয়ারেন্টিন করতে হবে তাদের!

এর আগে মহাকাশে শুটিং করার পরিকল্পনা করেন হলিউড হার্টথ্রব টম ক্রুজ। নাসা ও এলন মাস্কের স্পেসএক্সের যৌথ প্রযোজনায় একটি ছবিতে অভিনয়ের কথা রয়েছে তার। আমেরিকার আগে রাশিয়া ইতিহাসের পাতায় ঢুকে গেলো।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.