সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

মহাকাশে শুটিং করে পৃথিবীতে ফেরা

সিলেটপোস্ট ডেস্ক::শূন্যে প্রথমবার কোনও সিনেমার শুটিং হলো। আন্তর্জাতিক মহাকাশ স্টেশন ছেড়ে রুশ কলাকুশলীরা এই ইতিহাস গড়ে পৃথিবীতে ফিরেও এসেছেন। ‘চ্যালেঞ্জ’ নামক ছবিটির পরিচালক ক্লিম শিপিয়াঙ্কা ও অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড রবিবার (১৭ অক্টোবর) কাজাখস্তানের সমতল ভূমিতে অবতরণ করেছেন। পরিচালক-অভিনেত্রীর সঙ্গে ছিলে নভোচারী ওলেগ নোভিৎস্কি। সিনেমার জন্য প্যারাস্যুটসহ পৃথিবীতে তাদের নেমে আসার দৃশ্যের শুটিং হয়েছে।

যদিও আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে আকস্মিক ত্রুটির কারণে গত ১৬ অক্টোবর আধাঘণ্টার জন্য শুটিং থমকে গিয়েছিল। অবস্থানগত নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল রুশ নভোযানটি। তবে চিত্রনাট্যে এটি ছিল না।

শুক্রবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের অ্যাকাউন্টে বলা হয়েছে, ‘সোয়ুজ এমএস-১৮ নভোযানে চড়ে ছবি সংশ্লিষ্ট তিনজন গত ৫ অক্টোবর শূন্যে আসে। শুক্রবার তারা আমাদের বিদায় জানিয়েছেন।’

পূর্ণদৈর্ঘ্য ছবিটি মহাকাশ সংস্থা রসকসমসের ভাবনা থেকে এসেছে। ‘চ্যালেঞ্জ’-এর গল্প জানানো হয়নি এখনও। তবে পেরেসিল্ডের চরিত্রটি একজন চিকিৎসকের। অসুস্থ নভোচারীকে সুস্থ করে তোলার মিশনে মহাকাশে যেতে হয় তাকে। কারণ ওই নভোচারীর শারীরিক অবস্থা এমনই যে, পৃথিবীতে তার চিকিৎসা করা সম্ভব নয়।

জানা গেছে, অভিনেত্রী ও পরিচালক আগামী ১০ দিন রাশিয়ার স্টার সিটিতে পুনর্বাসনে থাকবেন। অর্থাৎ মহাকাশের চেয়ে দুই দিন কম কোয়ারেন্টিন করতে হবে তাদের!

এর আগে মহাকাশে শুটিং করার পরিকল্পনা করেন হলিউড হার্টথ্রব টম ক্রুজ। নাসা ও এলন মাস্কের স্পেসএক্সের যৌথ প্রযোজনায় একটি ছবিতে অভিনয়ের কথা রয়েছে তার। আমেরিকার আগে রাশিয়া ইতিহাসের পাতায় ঢুকে গেলো।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.