সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

গোয়ালাবাজার ইউপি নির্বাচনে প্রচার-প্রচারণায় এগিয়ে চেয়ারম্যান প্রার্থী এম এ হামিদ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা আগাম প্রচার-প্রচারণা  শুরু করেছেন। ফলে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের  হাট বাজারসহ গ্রামগঞ্জে  প্রার্থীদের  পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে।
এদিকে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে চেয়ারম্যান প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে মতবিনিময় সভা করছেন। ভোটার ও সম্ভাব্য প্রার্থীদের নিয়ে শুরু করেছেন নানা হিসাব-নিকাশ। সব মিলিয়ে হাটবাজার থেকে শুরু করে হোটেল, অফিসসহ চায়ের দোকান সর্বত্রই শুরু হয়েছে নির্বাচনী আলাপ আলোচনা। ইতিমধ্যে নেতাদের সাথে দলীয় মনোনয়ন লাভের আশায় সংযোগ রক্ষা করে চলেছেন সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচনে দলীয় প্রতীক হওয়ায় সকল প্রার্থীই দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করতে আগ্রহী। আর সেই চিন্তা ভাবনা মাথায় রেখেই প্রার্থীরা নির্বাচনে অংশ নেয়ার চেষ্টা চালাচ্ছেন।
এবার গোয়ালাবাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে প্রত্যাশীরা হলেন-উপজেলা আওয়ামী লীগ নেতা এম এ হামিদ,বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মানিক,আব্দুল কুদ্দুছ শেখ,যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান পীর মো. মজনু মিয়া।

সিলেটপোস্টে এর প্রতিবেদন অনুযায়ী, নির্দলীয় পদ্ধতিতে ইউপি নির্বাচন ভোটের চেয়েও বেশি ছিল গ্রামীণ উৎসব। রাজনীতির চেয়ে বেশি গুরুত্ব পেত গ্রাম, গোষ্ঠী ও আত্মীয়তার সমীকরণ। দলীয় প্রতীকে নির্বাচন শুরুর পর তা পাল্টে গেছে। জাতীয় রাজনীতি ইস্যু হয়ে উঠেছে ভোটের নিয়ামক। বিএনপিসহ বিরোধী দলগুলো কোণঠাসা থাকায় নির্বাচন একপেশে হয়ে গেছে। সাধারণ মানুষের আগ্রহও কম। একমাত্র জিজ্ঞাসা, কে পাচ্ছেন নৌকা প্রতীক? দলের মনোনয়ন না পেলে কে হবেন বিদ্রোহী?

নৌকা পেলে জয় নিশ্চিত- এমন ধারণায় ক্ষমতাসীন দলের মনোনয়ন পেতে জোর লবিং চলছে। এলাকা ছেড়ে মনোনয়নপ্রত্যাশী রাজধানী  ও জেলা শহরে ছুটছেন দলের টিকিট পেতে।

সে অনুযায়ী দেখাগেছে, গোয়ালাবাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে জোর লবিং চালাচ্ছেন ওসনীনগর উপজেলা আওয়ামী লীগ নেতা এম এ হামিদ।তার প্রচার-প্রচারণাা চলছে দুর্বার গতিতে।হাট বাজারসহ গ্রামগঞ্জে, পাড়া-মহল্লায় গিয়ে দেথাগেছে এম এ হামিদের সমর্থকদের।

ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলাউর রহমান আলা বলেন,গণতান্ত্রিক প্রক্রিয়ায় ইউনিয়ন,ও উপজেলা কমিটি থেকে যাঁদের নাম প্রস্তাব করা হবে,সে ধারাবাহিকতা বজায় রেখে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমাদের গোয়ালা বাজার ইউপি,তে দুই-জন নৌকার দাবীদার।তাদের মধ্যে যাকে দলীয় নেতারা যাচাই করে যে কোনু সিদ্ধান্ত নিবে আশা করি তাদের চয়েজ এ কোনু ভুল থাকবে না।

তিনি আরো বলেন,একজন আদর্শ নেতা অন্যের চাহিদা এবং প্রয়োজন বুঝে নেওয়ার ক্ষমতা রাখে। একজন মানুষ নিজেকে নিজেই নেতা বললেই নেতা হতে পারেন না। একজন নেতা শুধু তিনিই হতে পারেন যার কথা এবং কাজে একজন নেতার গুণাবলি প্রকাশ পায়। তার চিন্তাধারা সব সময় মানুষের কল্যাণে নিবেদিত থাকে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবার ইউপি নির্বাচনে তরুনদের প্রতি নজর দিয়েছেন।অনেক তরুন যুবক’রা নৌকা’র মাঝি হয়ে প্রতীক নিয়ে এসেছেন এবং তাদেের আগাম প্রচার-প্রচারণায় এগিয়ে রয়েছেন।

ওসমানী নগর থানার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ দিলদার আলী বলেন,দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ওসমানী নগর ষুবলীগ মাঠে কাজ করতে আগ্রহী।আমারা চাই নতুন নেতৃত্ব যে নেতৃত্বের মাধ্যমে গোয়ালাবাজার ইউনিয়নের মানুষ তাদের সু-বিচার এবং তাদের অধিকার ফিরে পাবে।

এ ব্যাপারে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে ও নৌকার মাঝি হতে প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা কৃষকলীগের যুগ্ন-আহবায়ক এম এ হামিদ বলেন,আমি দীর্ঘ দিন থেকে এ ইউনিয়নে সামাজিক ও উন্নয়নমূলক কাজ করে আসছি।মানুষ আমাকে ভাল বাসে বলে আজ আমি নির্বাচনে প্রার্থী হয়েছি।আমার ধীর বিশ্বাস আমি নৌকা প্রতীক পাব এবং আমি বিজয়ী হব।আমি এ ইউনিয়নের সকলের দোয়া ও সহযোগিতা কামনা করি।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.