সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

ঘোড়ায় চড়ে বর ও পালকিতে করে বউ ব্যতিক্রমী বিয়ের আয়োজন কুলাউড়ায়

কুলাউড়া প্রতিনিধি::ডিজিটাল এই যুগে পুরোনো ঐতিহ্য ধরে রাখতে ঘোড়ায় চড়ে পালকিতে করে ঘরে বউ তুললেন বর। এসময় ঘোড়ায় ছোয়ার করে দামান ও পালকিতে নব-বধূকে একনজর দেখতে শহরে ভিড় জমান বেরসিক জনতা।

পুরোনো ঐতিহ্যবাহী ব্যাতিক্রম এই বিয়ের আয়োজন করে কুলাউড়ার বর ও কনে সোস্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

জানা যায়,কুলাউড়া পৌরশহরের দক্ষিন বাজার এলাকার শাহী মঞ্জিলের বাসিন্দা হাজী শাহ মোঃ খাইরুল শামীম ও আফিয়া ইসলাম দম্পতির পুত্র শাহ মোঃ ফখরুল ইসলাম শুভর সাথে একই উপজেলার শরিফপুর ইউনিয়নের
বাগজুর গ্রামের মোঃ আব্দুল কাইয়ূম ও মোছাঃ সৈয়দুন নেছা দম্পতির কন্যা খাদিজাতুল কোবরা ইভার বিবাহ ২০ অক্টোবর বুধবার রাতে বিয়ের আয়োজন করেন।

ওই দিন রাতে শহরে হঠাৎ ঘোড়ায় ছোয়ার করে নতুন বর সামনে এবং পিছনে পালকিতে চড়ে নব-বধূ যাচ্ছে এমন দৃশ্য দেখে মুগ্ধ হোন শহরের বাসিন্দারা।

এ যেনো গ্রাম বাংলার সেই বাপ-দাদার আমলের পুরোনো ঐতিহ্যবাহী বিয়ের অনুষ্টান।

বর ফখরুল ইসলাম শুভ জানান, ইট পাথরের এই শহরে যান্ত্রিকময় জীবনে সবাই যখন বিয়েতে যানবাহনের প্রচলনে অব্যস্থ ঠিক তেমনি আমরা গ্রাম বাংলার পুরোনো সেই ঐতিহ্যকে ধরে রাখতে ও বর্তমান প্রজন্মকে স্মরণ করে দিতেই নিজের বিয়েতে এই আয়োজ করেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.