সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

স্কটল্যান্ডকে গুঁড়িয়ে দিল আফগানিস্তান

সিলেটপোস্ট ডেস্ক::শুরুতে ব্যাটিংয়ে দাপট দেখালেন নাজিবুল্লাহ জাদরান, হযরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। পরে দুর্বার বোলিং করলেন মুজিব উর রহমান ও রশিদ খান।  ব্যাট-বলের আগুনে পারফরম্যান্সে স্কটল্যান্ডকে ১৩০ রানে গুঁড়িয়ে দিয়েছে আফগানিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে নিজেদের শুরুটা জয় দিয়ে রাঙাল দক্ষিণ এশিয়ার যুদ্ধবিধ্বস্ত দেশটি।

অফ-স্পিন বিষ ছড়িয়ে চার ওভার বোলিং করে ২০ রান খরচায় একাই ৫ উইকেট শিকার করেন ম্যাচসেরা মুজিব উর রহমান। স্পিন মায়াজালে আটকে ২.২ ওভারে ৯ রান দিয়ে ৪ উইকেট নেন রশিদ খান। এতেই জয়ের জন্য ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কটিশরা ১০.২ ওভারে গুটিয়ে গেছে মাত্র ৬০ রানে।

স্কটল্যান্ডের দলীয় স্কোরে ওপেনার জর্জ মুনসী ২৫, ক্রিস গ্রেভস ১২ ও ক্যাপ্টেন কাইল কোয়েটজার ১০ রান। বাকি ব্যাটসম্যানদের কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি। যার পাঁচজন সাজঘরে ফেরেন শূন্য রানে। ক্যালাম ম্যাকলেওড, রিচি বেরিংটন, ম্যাথু ক্রস, মাইকেল লিস্ক ও ব্রাড হোয়েল। যার মধ্যে তিন জনই গোল্ডেন ডাক মারেন।

তার আগে ব্যাট হাতে দ্যুতি ছড়ান নাজিবুল্লাহ জাদরান। পান দুরন্ত এক ফিফটির দেখা। ব্যাটিংয়ে দাপট দেখান হযরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজও। ত্রয়ীর ব্যাটিং দৃঢ়তায় সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে জয়ের জন্য স্কটল্যান্ডের সামনে ১৯১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় আফগানিস্তান।

টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯০ রানের পুঁজি গড়ে আফগানরা। ৩৪ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন জাদরান। সঙ্গে গুরবাজ ৪৬ ও ওপেনার জাজাই ৪৪ রান যোগ করেন দলীয় স্কোরে।

স্কটিশদের হয়ে দুটি উইকেট শিকার করেন সাফিয়ান শরিফ। তার সঙ্গে একটি করে উইকেট নেন মার্ক ওয়াট ও জশ ডেভিড।

তার আগে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় আফগানিস্তান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.