সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

সিলেট শহিদ মিনারে উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান আগামীকাল 

সিলেটপোস্ট ডেস্ক::‘প্রতি‌দিন প্রতিবাদ দূর হোক মৌলবাদ’ এই স্লোগানে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে শুক্রবার। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী এবার ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে। দেশব্যাপী একযোগে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে এবং মেহনতি মানুষের অধিকার আদায়ে, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় এবং বিচার বিভাগের স্বাধীনতায় জোর দিয়ে ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে একুশে পদকপ্রাপ্ত এ সংগঠনটি।

উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক ও সাধারণ সম্পাদক ইয়াকুব আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার বিকেল সাড়ে তিনটায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ৫৩তম  প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিকেল সাড়ে ৩টায় শহিদমিনারে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন হবে। উদ্বোধন করবেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার আরশ আলী।

এছাড়াও, অনুষ্ঠানে গান, আবৃত্তি ও নাটক পরিবেশন করবে বিভিন্ন সংগঠন। সাম্প্রদায়িকতা বিরুধী নাটক ‘হত্যারে’ পরিবেশন করবে উদীচী সিলেট জেলা সংসদ। নাটকটি রচনা করেছেন সফদর হাশমি। নাটক, গান ও আবৃত্তি পরিবেশন করবে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, নগটনাট, মৃত্তিকায় মহাকাল, সাংস্কৃতিক ইউনিয়ন ও উদীচী, লাক্কাতুরা শাখা।

সবাইকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিতে জানান, এক শংকাত্রস্ত তমসায় ছে‌য়ে আ‌ছে স্ব‌দেশ। ধ‌র্মের অপব্যাখ্যা আর জা‌তি‌ভেদের দোহাই দি‌য়ে মৌলবাদী‌ অপশ‌ক্তি যেন ক্রমশ গ্রাস কর‌ছে আমা‌দের। এই তো সময় গা ঝাড়া দি‌য়ে, বুক চি‌তি‌য়ে দাঁড়া‌নোর; না, শুধু দাঁড়া‌নোর নয়-রু‌খে দাঁড়া‌নোর। আসুন, সংক‌টে-সংগ্রা‌মে জ‌ড়ো হই। সক‌লের শা‌নিত শপ‌থে প্রা‌ণিত হই আ‌রেকবার।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.