সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

সিলেট শহিদ মিনারে উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান আগামীকাল 

সিলেটপোস্ট ডেস্ক::‘প্রতি‌দিন প্রতিবাদ দূর হোক মৌলবাদ’ এই স্লোগানে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে শুক্রবার। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী এবার ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে। দেশব্যাপী একযোগে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে এবং মেহনতি মানুষের অধিকার আদায়ে, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় এবং বিচার বিভাগের স্বাধীনতায় জোর দিয়ে ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে একুশে পদকপ্রাপ্ত এ সংগঠনটি।

উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক ও সাধারণ সম্পাদক ইয়াকুব আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার বিকেল সাড়ে তিনটায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ৫৩তম  প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিকেল সাড়ে ৩টায় শহিদমিনারে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন হবে। উদ্বোধন করবেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার আরশ আলী।

এছাড়াও, অনুষ্ঠানে গান, আবৃত্তি ও নাটক পরিবেশন করবে বিভিন্ন সংগঠন। সাম্প্রদায়িকতা বিরুধী নাটক ‘হত্যারে’ পরিবেশন করবে উদীচী সিলেট জেলা সংসদ। নাটকটি রচনা করেছেন সফদর হাশমি। নাটক, গান ও আবৃত্তি পরিবেশন করবে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, নগটনাট, মৃত্তিকায় মহাকাল, সাংস্কৃতিক ইউনিয়ন ও উদীচী, লাক্কাতুরা শাখা।

সবাইকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিতে জানান, এক শংকাত্রস্ত তমসায় ছে‌য়ে আ‌ছে স্ব‌দেশ। ধ‌র্মের অপব্যাখ্যা আর জা‌তি‌ভেদের দোহাই দি‌য়ে মৌলবাদী‌ অপশ‌ক্তি যেন ক্রমশ গ্রাস কর‌ছে আমা‌দের। এই তো সময় গা ঝাড়া দি‌য়ে, বুক চি‌তি‌য়ে দাঁড়া‌নোর; না, শুধু দাঁড়া‌নোর নয়-রু‌খে দাঁড়া‌নোর। আসুন, সংক‌টে-সংগ্রা‌মে জ‌ড়ো হই। সক‌লের শা‌নিত শপ‌থে প্রা‌ণিত হই আ‌রেকবার।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.