সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

সচেতনতা সৃষ্টিসহ সম্মিলিত প্রচেষ্টায় স্বাস্থ্য সম্মত বাসযোগ্য পৃথিবী গঠন সম্ভব:ডা. প্রেমানন্দ মন্ডল

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেছেন, নিয়মিত ব্যায়াম, স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণ, তামাক জাতীয় দ্রব্য বর্জন, স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে সুন্দর জীবন গঠন করা সম্ভব। এজন্য প্রয়োজন সমাজের সকল স্তরের মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিসহ সম্মিলিত প্রচেষ্টা চালানো। তাহলেই স্বাস্থ্যসম্মত সুখি সুন্দর বাসযোগ্য পৃথিবী গঠন সম্ভব।

সিলেটের সিভিল সার্জন কার্য্যালয়ের ব্যবস্থাপনায় আয়োজিত কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। ২৮ অক্টোবর বৃহস্পতিবার সকালে সিলেটের স্বাস্থ্য ভবনের ইপিআই কনফারেন্স হলে লাইফস্টাইল হেলথ এডুকেশন এন্ড প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে </ংঃৎড়হম>স্বাস্থ্য কেন্দ্র , শিক্ষা প্রতিষ্ঠান  এবং কর্মক্ষেত্রে  নিরাপদ, স্বাস্থ্যসম্মত পরিবেশ ও স্যানিটেশন বিষয়ে প্রচার এবং এইচসিএফ মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক <ংঃৎড়হম>এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী উপস্থিত ছিলেন। সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মির্জা লুৎফুল বারীর পরিচালনায় কর্মশালায় রিসোর্স পার্সন হিসাবে বক্তব্য রাখেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মজয় দত্ত। কর্মশালায় মূল পেপার উপস্থাপন করেন সিলেট সিভিল সার্জন কার্য্যালয়ের মেডিকেল অফিসার ডা. স্বপ্নীল সৌরভ রায়। ফ্যাসিলিটেটর হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বণিক। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর রাশেদ আহমদ, ডিআরএস-এর মেডিকেল অফিসার ডা. ¯িœগ্ধা তালুকদার, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, ফটো জার্নালিস্ট এসাসিয়েশনের সাবেক সিলেট বিভাগীয় সভাপতি আবদুল বাতিন ফয়সল প্রমুখ।

কর্মশালায় বক্তারা বলেন, সুস্থ জীবনের জন্য আমাদের রোগ প্রতিরোধ শক্তি বাড়াতে হবে। এছাড়া স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি এবং প্রয়োজনে ক্ষেত্র বিশেষে আইন প্রয়োগের মাধ্যমে  স্বাস্থ্য সম্মত পরিবেশ রক্ষা করতে হবে। বিশেষ করে ২০৪১ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে তামাকজাত পণ্য উৎপাদন-বিপণন-ব্যবহার কমিয়ে আনতে সচেতনতা সৃষ্টি, প্রয়োজনে আইন প্রয়োগ করতে হবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.