সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

টিকা এখন স্কুলে স্কুলে গিয়ে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

ছবি সিলেটপোস্ট

ছবি সিলেটপোস্ট

সিলেটপোস্ট ডেস্ক::করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য স্বাস্থ্য অধিদফতরের টিম এখন থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে টিকা দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ঢাকায় এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এই তথ্য জানান। তিনি বলেন, এই কার্যক্রম খুব শিগগিরই বাস্তবায়ন শুরু হবে।

দেশের প্রাপ্তবয়স্কদের টিকাদান শুরুর আট মাস পর গত অক্টোবরে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়। তবে স্কুলে স্কুলে না গিয়ে একটা কেন্দ্রে আশপাশের অন্তত পাঁচটি স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছিল। এতে শিক্ষার্থীদের টিকাদানে সমস্যা হচ্ছিল। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে যে সব স্কুলে টিকাদান কেন্দ্র নাই, ওই সব স্কুলে আমাদের টিম গিয়ে টিকা দিয়ে আসবে। এখন যে কেন্দ্রগুলোতে টিকা দেওয়া হচ্ছে, সেটিও চালু থাকবে বলে জানান তিনি।

স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। সব জেলায় স্কুলে স্কুলে গিয়ে এই টিকা দেওয়া চ্যালেঞ্জ। এবিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমাদের ছেলেমেয়েদের কত টিকা দিতে হবে। স্কুলের ছেলেমেয়েদের টিকা দিতে যাওয়ার পদক্ষেপ নেওয়া দরকার, তাই আমরা পদক্ষেপ নেবো।

ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.