সংবাদ শিরোনাম
শাবিপ্রবি-তে গভীর রাতে ড.জাফর ইকবাল :অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা  » «   আমরণ অনশন ভাঙতে রাজী হন নি শাবিপ্রবির শিক্ষার্থী-আন্দোলন অব্যাহত  » «   বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাবিপ্রবির ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা  » «   হবিগঞ্জ আদালতের ২৮ জন বিচারকের মধ্যে ১০জনই করোনা আক্রান্ত!  » «   একদফা দাবিতে অনড় শাবিপ্রবির শিক্ষার্থীরা-ভিসি’র বাসভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ  » «   শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মৃত্যুর পথে আন্দোলনরত শিক্ষার্থী”রা  » «   ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «  

সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের

শেখ মোঃ লুৎফুর রহমান::সিলেটে ৩য় ধাপে ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণায় সরগরম এ ইউনিয়ন। নির্বাচন ঘিরে প্রার্থী-সমর্থকদের পাশাপাশি ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের।

এদিকে নির্বাচন ঘিরে সিলেটে ছাপাখানাগুলোতেও প্রাণ ফিরেছে। গত ১১ নভেম্বর ২য় ধাপে ইউনিয়ন নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে সিলেটের দক্ষিণ সুরমা থানার সিলাম ইউনিয়নসহ জৈন্তাপুর,গোয়াইনঘাট উপজেলার ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী আমেজ লেগেছে সিলেট নগরীর  ছোট-বড়  ছাপাখানায়।বছরের অন্য সময় এসব ছাপাখানার কাজ চলে ঢিমেতালে।

গত বছরের শুরুর দিকে করোনা মহামারীর কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। সীমিত পরিসরে চলে অফিস-আদালতের কার্যক্রমও। ফলে ছাপাখানার ব্যবসায় আরো বেশি মন্দাভাব তৈরি হয়।

তবে আসন্ন ইউনিয়ন নির্বাচনকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে সিলেটের ছাপাখানায়। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে নির্বাচনী ব্যানার, পোস্টার, লিফলেট ও কার্ড ছাপানোর কাজ। দম ফেলার ফুরসত পাচ্ছেন না শ্রমিকরা। বছরের অন্য সময়ের তুলনায় নির্বাচনী মৌসুমে কয়েক গুণ বেশি ব্যবসা হবে বলে আশাবাদী ছাপাখানার মালিকপক্ষ।

নগরীর একাধিক ছাপাখানা ঘুরে দেখা গেছে, ছাপখানার মালিক ও শ্রমিকরা ব্যানার-পোস্টার ছাপানোর কাজে দিনরাত পরিশ্রম করছেন। তবে কর্মব্যস্ততা থাকলেও আছে উৎসবের আমেজ। নির্বাচন ঘিরে ছাপাখানার ব্যবসা জমজমাট। তবে এ পর্যন্ত কত টাকা লেনদেন হয়েছে তার সঠিক হিসাব দিতে পারেননি ছাপাখানার মালিকরা।

সিলেট নগরীর জিন্দা বাজারের সামিয়া ট্রেড এর মালিক মানিক মিয়া বলেন,শেষ সময়ে প্রার্থীরা নির্বাচনী কার্ড ও কেন্দ্রে টাঙানোর জন্য পোস্টার ও ব্যানার অর্ডার করছেন, যা নির্বাচনের আগের দিন সরবরাহ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.