সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

ব্লাঙ্ক চেক দিয়ে হয়ারানির অভিযোগ

সিলেটপোস্ট ডেস্ক::ভূমি ক্রয় বিক্রয় সংক্রান্ত ব্যবসায় টাকা বিনিয়োগ করার আশ্বাস দিয়ে চার ব্যবসায়ীর কাছ থেকে ব্লাঙ্ক চেক নিয়ে উল্টো তাদের হয়রানি করছেন আশরাফুল ইসলাম বাহার নামে এক ব্যক্তি। ভুক্তভোগী ব্যবসায়ীদের পক্ষে সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ২য় আদালতে ঐ ব্যক্তির বিরুদ্ধে একটি প্রতারণার মামলা (মামলা নং-১৩২/২১) দায়ের করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এই মামলা দায়ের করেন ভুক্তভোগী গিয়াস উদ্দিন। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছেন।

মামলার এজহারে গিয়াস উদ্দিন জানান, ঢাকার বনানীতে ৬.৬৭৫৬ একর জায়গা ক্রয় করে এখানে আবাসন ব্যবসা করার লক্ষ্যে তারা একটি চুক্তিপত্র সম্পাদন করেন। চুক্তিপত্রে দক্ষিণ সুরমার মোগলাবাজার ইউনিয়নের নৈখাই, ওসমানপুর গ্রামের মো: আশরাফুল ইসলাম বাহার, দাউদপুর ইউনিয়নের তুরুক খলা গ্রামের গিয়াস উদ্দিন, পূর্ব দাউদপুর গ্রামের আলী আহমদ, ঢাকার ধানমন্ডির বাসিন্দা ওমর ফারুক, সিলেট মহানগরের আখালিয়ার বাসিন্দা নুরুল ইসলা এবং আখালিয়ার বাসিন্দা সোহেল আহমদ চৌধুরী সোহেল চুক্তিপত্রে সই করেন। তাদের মধ্য থেকে আশরাফুল ইসলাম বাহার তাদের ব্যবসায় প্রাথমিকভাবে নগদ  টাকা প্রদানে রাজি হন। এর প্রেক্ষিতে অন্যরা তার কাছে প্রত্যেকে দুটি করে ব্লাঙ্ক চেক দিতে হবে। গিয়াস উদ্দিন এবং উপর ব্যবসায়ীরা তাতে সম্মত হন। চুক্তি অনুযায়ী চেক এবং ৩৬টি খালি স্ট্যাম্প আশরাফুল ইসলাম বাহারের কাছে তারা প্রদান করেন। চেক এবং স্ট্যাম্প গ্রহণের পর আশরাফুল ইসলাম বাহার তাদের সাথে যোগাযোগ বন্ধ করে দেন। একপর্যায়ে তিনি এই চুক্তিতে না থাকার কথা জানান। তখন গিয়াস উদ্দিন এবং অন্যরা তাদের প্রদানকৃত চেক ও স্ট্যাম্প ফেরত চান। বাহার এক ১সপ্তাহ সময় নেন এবং তাদের চেক ফেরত দিবেন বলে জানান। এভাবে কালক্ষেপন করতে থাকেন। একপর্যায়ে তিনি গিয়াস উদ্দিন গংদের চেকও স্ট্যাম্প ফেরত না দিয়ে উল্টো তাদের বিরুদ্ধে পাওনা টাকা দাবি করে বসেন। এই প্রেক্ষিতে গিয়াস উদ্দিন কোতোয়ালী মডেল থানায় আশরাফুল ইসলাম বাহারের বিরুদ্ধে একটি জিডি (নং-১১৫৪/২১) এন্টি করেন। পরে উক্ত ব্লাঙ্ক চেক সমূহ ব্যবহার করে বিভিন্ন লোক দিয়ে গিয়াস উদ্দিন এবং অন্যন্যাদের আইনী নোটিশ প্রদান ও মামলা হামলার হুমকি দেন। এমতাবস্থায় গিয়াস উদ্দিন গংরা নিরুপায় হয়ে আশরাফুল ইসলাম বাহার এবং তার সহযোগী মো: নাসির খান, খয়রুজ্জামান এবং শেখ কবির আহমদের বিরুদ্ধে এই প্রতারণার মামলা রুজু করেছেন। মামলায় গিয়াস উদ্দিন নিজেকে এবং তার উপর অংশীদারদের নিরীহ ব্যবসায়ী উল্লেখ্য করে মামলাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচার দাবী করেন। আদালত মামলাটি গ্রহণ করে সুষ্ঠু তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.